php glass

সিনহার বিরুদ্ধে দুদকের মামলার তদন্ত প্রতিবেদন ২৮ আগস্ট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা, বাংলানিউজ ফাইল ফটো

walton

ঢাকা: সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে দায়ের করা দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য ২৮ আগস্ট দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (১১ জুলাই) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েস মামলাটির এজাহার গ্রহণ করে এর তদন্তকারী কর্মকর্তা দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেনকে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য এ দিনটি ধার্য করে দেন। এর আগে বুধবার (১০ জুলাই) দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন বাদী হয়ে কমিশনের জেলা সমন্বিত কার্যালয় ঢাকা-১ এ অর্থপাচার ও দুর্নীতি প্রতিরোধ আইনে মামলাটি দায়ের করেন।

মামলার অপর আসামিরা হলেন- ফারমার্স ব্যাংকের (বর্তমান পদ্মাব্যাংক) সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) একেএম শামীম, সাবেক সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট (এসইভিপি) গাজী সালাহউদ্দিন, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট স্বপন কুমার রায়, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জিয়াউদ্দিন আহমেদ, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট সাফিউদ্দিন আসকারী, ভাইস প্রেসিডেন্ট লুত্ফুল হক, টাঙ্গাইলের বাসিন্দা শাহজাহান, একই এলাকার নিরঞ্জন চন্দ্র সাহা, এসকে সিনহার কথিত একান্ত সচিব (পিএস) রঞ্জিত চন্দ্র সাহা ও রঞ্জিতের স্ত্রী সান্ত্রী রায় (সিমি)।

মামলার এজাহারে বলা হয়েছে, ২০১৬’র নভেম্বর থেকে ২০১৮ সালের সেপ্টেম্বর- এ সময়ের মধ্যে সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহা নিজের ক্ষমতার অপব্যবহার করে অপরাপর আসামিদের সহযোগিতায় জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে প্রায় চার কোটি টাকা আত্মসাত করেছেন।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
এমএআর/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: দুদক
৩ বছরে ২৫ হাজার ‘ডিজিটাল ল্যাব’ প্রতিষ্ঠা করা হবে: পলক
সিলেটে খালিদ হত্যায় ৫ জনের বিরুদ্ধে মামলা
আমি কখনও ফেসবুক অ্যাকাউন্ট খুলিনি: মির্জা ফখরুল
ফিলিস্তিনি বাড়িঘর ধ্বংসে বাংলাদেশের নিন্দা
‘বাচ্চাদের কোনোমতে পান্তাভাত দিয়ে ভুলিয়ে রেখেছি’


শাহজালাল (র.) এর ওরস, ৭শ’ বছরের ইতিহাস
রুপগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ৩
চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় নিহত ২
রাজধানীর খামারবাড়িতে বোমা সদৃশ বস্তুর সন্ধান
প্রিয়া সাহা ইস্যুতে যুক্তরাষ্ট্রের অবস্থান জানান মিলার