ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

আইন ও আদালত

মোল্লাহাটে ধর্ষণ মামলায় ২ যুবকের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, জুলাই ৭, ২০১৯
মোল্লাহাটে ধর্ষণ মামলায় ২ যুবকের যাবজ্জীবন আদালতে নিয়ে যাওয়া হচ্ছে দণ্ডপ্রাপ্ত দুই আসামিকে। ছবি: বাংলানিউজ

বাগেরহাট: বাগেরহাটের মোল্লাহাট উপজেলায় কিশোরীকে (১৫) গণধর্ষণ ও ছবি ধারণ করে ইন্টারনেটে প্রচার মামলায় দুই যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে এক বছরের কারাদণ্ড এবং পর্নোগ্রাফি আইনে আসামিদের সাত বছরের কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (৭ জুলাই) বিকেলে বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক এসএম সাইফুল ইসলাম এ রায় দেন।  

দণ্ডপ্রাপ্তরা হলেন- মোল্লাহাট উপজেলার বড়গাওলা গ্রামের মোহসীন মোল্লার ছেলে আব্দুর রহীম মোল্লা (২৩) ও একই গ্রামের মৃত আবুবক্কর শিকদারের ছেলে জাহিদুল শিকদার (২২)।

মামলার বিবরণে জানা যায়, ২০১৭ সালের ২৩ জুন বিকেলে বড়গাওলা গ্রামের এক কিশোরীকে ঘরে ঢুকে ধর্ষণ করে এবং মোবাইল ফোনে ধর্ষণের ভিডিও ধারণ করেন রহীম ও জাহিদুল। তিন মাস পর ৬ সেপ্টেম্বর নির্যাতিত ওই কিশোরী বাদী হয়ে মোল্লাহাট থানায় আসামিদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। এ ঘটনায় পুলিশ ওই দুই আসামিকে আটক করে কারাগারে পাঠায়। তদন্ত শেষে একই বছরের ২৭ নভেম্বর তৎকালীন মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ খায়রুল আনাম আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। পরে মামলার নয়জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামিদের উপস্থিতে বিচারক এ রায় দেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. ছিদ্দিকুর রহমান এবং আসামিপক্ষে শহিদুল ইসলাম বিপ্লব।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, জুলাই ০৭, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa