php glass

নুসরাতের যৌন হয়রানি মামলার চার্জশিট আদালতে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চার্জশিট দাখিলের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন পিবিআইয়ের পরিদর্শক মো. শাহ আলম। ছবি: বাংলানিউজ 

walton

ফেনী: মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে যৌন হয়রানির মামলায় অভিযুক্ত একমাত্র আসামি সিরাজ উদ-দৌলার বিরুদ্ধে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) জমা দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

বুধবার (০৩ জুলাই) ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসাইনের আদালতে এ চার্জশিট জমা দেওয়া হয়। পরে আদালত তা গ্রহণ করে শুনানির জন্য বৃহস্পতিবার (০৪ জুলাই) দিন ঠিক করেন। 

পড়ুন>> নুসরাত হত্যা মামলা: সাক্ষ্য দিলেন মাদ্রাসার পিয়ন

মামলার তদন্তকারী কর্মকর্তা ও পিবিআই, ফেনীর পরিদর্শক শাহ আলম বাংলানিউজকে জানান, ২৭ মার্চ অধ্যক্ষ সিরাজ উদ দৌলা নুসরাতকে তার কক্ষে ডেকে নিয়ে শ্লীলতাহানি করে। পরে নুসরাতের মা বাদী হয়ে সোনাগাজী মডেল থানায় মামলা করলে তাকে আটক করে পুলিশ। 

তিনি জানান, পরবর্তীতে পুলিশ সদর দফতর থেকে মামলাটি তদন্তের ভার দেওয়া হয় পিবিআই-কে। পিবিআই ৯৬ দিনের মাথায় বুধবার আদালতে অভিযোগপত্র জমা দিয়েছে। ১০ পৃষ্ঠার অভিযোগপত্রে চিকিৎসক ও পুলিশসহ মোট ২৯ জনের সাক্ষ্য নেওয়া হয়েছে। 

মামলার বাদীপক্ষের আইনজীবী এম শাহজাহান সাজু বলেন, নুসরাত জাহান রাফিকে যৌন হয়রানির মামলায় আদালতে চাজশিট দাখিল করেছে পিবিআই। বৃহস্পতিবার এর ওপর শুনানি হবে। 

‘শুনানি শেষে মামলাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশীদের আদালতে পাঠানো হবে।’

এর আগে যৌন হয়রানির মামলায় গত ১৯ জুন এ মামলার একমাত্র আসামি অধ্যক্ষ সিরাজ উদ-দৌলার দুইদিনের রিমান্ড শেষে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। 

চলতি বছরের ২৭ মার্চ নুসরাত জাহান রাফিকে যৌন হয়রানি করার পর তার মা বাদী হয়ে সোনাগাজী থানায় মামলা করেন। এ মামলায় গ্রেফতার হন সিরাজ উদ-দৌলা। 

পরে এরই জের ধরে ৬ এপ্রিল নুসরাতের শরীরে আগুন ধরিয়ে দেয় দুবৃর্ত্তরা। পরে ১০ এপ্রিল ঢাকার হাসপাতালে চিকিৎসাধীন নুসরাতের মৃত্যু হয়।  এই মামলায় সিরাজ বর্তমানে কারাগারে। 

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা,  জুলাই ০৩, ২০১৯
এসএইচডি/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন: ফেনী নুসরাত হত্যা
শিক্ষার্থীকে পিটিয়ে আহত করায় শিক্ষক বহিষ্কার
৩ বছরে ২৫ হাজার ‘ডিজিটাল ল্যাব’ প্রতিষ্ঠা করা হবে: পলক
সিলেটে খালিদ হত্যায় ৫ জনের বিরুদ্ধে মামলা
আমি কখনও ফেসবুক অ্যাকাউন্ট খুলিনি: মির্জা ফখরুল
ফিলিস্তিনি বাড়িঘর ধ্বংসে বাংলাদেশের নিন্দা


‘বাচ্চাদের কোনোমতে পান্তাভাত দিয়ে ভুলিয়ে রেখেছি’
শাহজালাল (র.) এর ওরস, ৭শ’ বছরের ইতিহাস
রুপগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ৩
চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় নিহত ২
রাজধানীর খামারবাড়িতে বোমা সদৃশ বস্তুর সন্ধান