php glass

বিড়ালছানা হত্যার অভিযোগে তরুণীর বিরুদ্ধে চার্জশিট 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী

walton

ঢাকা: বিড়ালছানা হত্যার অভিযোগের মামলায় ইশরাত জাহান মেহজাবিন (১৭) নামের এক তরুণীর বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছে পুলিশ।

সোমবার (০১ জুলাই) মুগদা থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) বাংলানিউজকে জানান, গত ৩১ মে মামলার তদন্ত কর্মকর্তা মুগদা থানার উপ-পরিদর্শক (এসআই) নয়ন চন্দ্র দেবনাথ আসামি ইসরাত জাহান মেহজাবিনকে অভিযুক্ত করে প্রাণীর প্রতি নিষ্ঠুরতা আইনের ১৯২০ এর ৭ ধারায় অভিযোগপত্র দাখিল করেন। সে সময় আরও বলেন আগামী ৯ জুলাই (মঙ্গলবার) তাকে আদালতে উপস্থাপন করা হবে।

আসামি ইশরাত মুগদা থানাধীন আর কে মিশন রোডের গোপীবাগের মো. ইকবাল হোসেনের মেয়ে। সে ন্যাশনাল আইডিয়াল কলেজের শিক্ষার্থী।

বিচারের অভিযোগ প্রমাণিত হলে আইন অনুযায়ী আসামির ৬ মাসের কারাদণ্ডসহ ২০০ টাকা অর্থদণ্ড হতে পারে।

মামলার তদন্তকারী কর্মকর্তা অভিযোগপত্রে বলেন, গত ১৭ মার্চ যেকোনো সময় একটি  মা বিড়াল ২/৩ দিন বয়সের একটি ছোট বিড়াল ছানাকে ইশরাত জাহান মেহজাবিনের বাসার খাটের নিচে রেখে যায়। ওইদিন রাত ১০টার দিকে আসামি ইশরাত তার রুমে রেক্সিনের কাগজের ওপর প্লাস্টিকের পাইপ এবং লোহার ছুরি দিয়ে বিড়াল ছানাটিকে হত্যা করে, যা সে তার মোবাইলে ভিডিও ধারণ করে। এরপর বিড়াল ছানাটির মরদেহ এবং প্লাস্টিকের পাইপ একটি পলিথিনে ভরে ময়লার ঝুড়িতে ফেলে দেয়। পরদিন ময়লা নিতে আসা গাড়ির লোক যা নিয়ে ডাস্টবিনে ফেলে দেয়। এরপর গত ১৯ মার্চ রাতে ইশরাত তার ফেসবুক আইডিতে বিড়াল ছানা হত্যার ভিডিওটি আপলোড করে। আবার ওই রাতেই ভিডিওটি ডিলেট করে দেয়। 

ফেসবুকে ভিডিওটি দেখে ‘কেয়ার ফর পস’ নামে এক স্বেচ্ছাসেবী সংগঠনের সাধারণ সম্পাদক জাহিদ হোসেন গত ২১ মার্চ মুগদা থানায় এ মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর ওইদিনই ওই তরুণী গ্রেপ্তার হয়। পরদিন তাকে আদালতে হাজির করা হলে আদালত তার জামিন মঞ্জুর করে মামলার তদন্ত কর্মকর্তা অভিযুক্ত ইসরাতের মোবাইল ফোনের গ্যালারিতে হত্যার তিনটি ভিডিও পান। পরে সেই মোবাইলটিও জব্দ করে। মামলার অভিযোগপত্রে ১২ জনকে সাক্ষী করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, জুলাই ০১, ২০১৯
এমএআর/জেডএস

৩ জুনের পর ছাত্রদলের কোনো কমিটি বৈধ নয়
তীব্র স্রোতে চাঁদপুর-শরীয়তপুর ফেরি চলাচল ব্যাহত
বাংলাদেশ সিরিজ শেষে অস্ট্রেলিয়ায় স্থায়ী হবেন মালিঙ্গা
মেঘনা গ্রুপে সরাসরি সাক্ষাৎকার
ড. কামালের সংবাদ সম্মেলন সোমবার


গ্রিন লাইনের নতুন আইনজীবী, সময় পেলো এক সপ্তাহ
বেলের ‘বিদায় ঘণ্টা’ বাজলো
ব্রাহ্মণবাড়িয়ায় প্রিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা
গোলাপগঞ্জ উপজেলা পরিষদে অফিস সহায়ক নিয়োগ
সাভারে গণপিটুনিতে নারী নিহত হওয়ার ঘটনায় আসামি ৮০০