php glass

৭৬ জন টেকনিক্যাল এক্সপার্টের চাকরি রাজস্ব খাতে নিতে রুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হাইকোর্টের ফাইল ছবি

walton

ঢাকা: নির্বাচন কমিশনের জাতীয় পরিচয়পত্র অনুবিভাগের এক প্রকল্পের আওতায় কর্মরত ৭৬ জন টেকনিক্যাল এক্সপার্টের চাকরি রাজস্ব খাতে স্থানান্তর করতে রুল জারি করেছেন হাইকোর্ট।

এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে সোমবার (১৭ জুন) বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি মোহাম্মদ আলীর হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

আদালতে রিটকারীদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ছিদ্দিক উল্ল্যাহ মিয়া এবং রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আল আমিন সরকার।

রুলে নির্বাচন কমিশনের জাতীয় পরিচয়পত্র অনুবিভাগের এক প্রকল্পের আওতায় কর্মরত ৭৬ জন টেকনিক্যাল এক্সপার্টের চাকরি রাজস্ব খাতে কেন স্থানান্তর করা হবে না, তা জানতে চেয়েছেন হাইকোর্ট।

চার সপ্তাহের মধ্যে নির্বাচন কমিশন সচিব, জনপ্রশাসন সচিব ও অর্থমন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে। 

পরে ছিদ্দিক উল্ল্যাহ মিয়া সাংবাদিকদের জানান, ২০০৯, ২০১২ ও ২০১৩ সাল থেকে নির্বাচন কমিশনের আইডিইএ (আইডেন্টিফিকেশন সিস্টেম ফর এনহ্যান্সিং একসেস টু সার্ভিসেস) প্রকল্পের আওতায় এ ৭৬ জন টেকনিক্যাল এক্সপার্ট কর্মরত আছেন। তাদের নিয়োগ সংক্রান্ত আদেশে বলা হয়েছিল প্রকল্প শেষে এসব কর্মীকে রাজস্ব খাতে স্থানান্তর করা হবে। তবে একটি প্রকল্প শেষ হয়ে নতুন প্রকল্প শুরু হলেও তাদের চাকরি স্থানান্তর করা হয়নি। এসব কারণেই রিট করা হয়। রিটের শুনানি নিয়ে আদালত রুল জারি করেছেন।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, জুন ১৭, ২০১৯
ইএস/জেডএস

ভারতের কোচ বাছাই করবেন কপিল, কমছে কোহলির ক্ষমতা
রিফাত হত্যায় মিন্নি জড়িত
রাজধানীতে ‘জল সবুজে আঁকা, প্রিয় শহর ঢাকা’ ক্যাম্পেইন
পূরণ হতে চলেছে সেই ছেলের স্বপ্ন
রিফাত হত্যার তদন্তে হস্তক্ষেপ করবেন না হাইকোর্ট


‘বীর’ সিনেমাতেও শাকিবের নায়িকা বুবলী
খুলনা শিপইয়ার্ডে চাকরি
জাতীয় পার্টির চেয়ারম্যান হলেন জিএম কাদের 
‘দেশের উন্নয়নে দরকার, শেখ হাসিনার সরকার’
১২ পদে নিয়োগ দেবে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট