php glass

স্কুলছাত্র হত্যা মামলায় একজনের ১৫ বছরের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: প্রতীকী

walton

বরিশাল: বরিশালের বাকেরগঞ্জে স্কুলছাত্র রাজিব মোল্লা হত্যা ও মরদেহ গোপন করার মামলায় একজনকে ১৫ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ১৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো সাত মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। 

মঙ্গলবার (২৮ মে) বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আবু শামীম আজাদ এ রায় দেন। 

রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত রাজিব হাওলাদার আদালতে উপস্থিত ছিলেন। তিনি বাকেরগঞ্জ উপজেলার দক্ষিণ আফালকাঠি গ্রামের জসিম উদ্দিন হাওলাদারের ছেলে। 

আদালত সূত্র জানায়, বাকেরগঞ্জ উপজেলার দক্ষিণ আফালকাঠি গ্রামের নজরুল মোল্লার ছেলে রাজিব মোল্লা দক্ষিণ আফালকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র ছিল। ২০১২ সালের ২২ সেপ্টেম্বর বিকেলে রাজিব মোল্লা তার নানা বাড়ি থেকে নগদ ২ হাজার ৭শ’ টাকা, পিঠা ও আমড়া নিয়ে বাড়ির উদ্দেশে রওয়ানা হয়। পথে রাজিব মোল্লাকে হত্যা করে তার সঙ্গে থাকা নগদ টাকা ও খাবার নিয়ে যায় রাজিব হাওলাদার। 

পরে তার মরদেহ গোপন করার উদ্দেশে পূর্ব আফালকাঠি কানাই সিকদারের বাড়ির সামনের ডোবার মধ্যে ডুবিয়ে দেয়। কিন্তু পরের দিন মরদেহ ভেসে উঠলে পুলিশ উদ্ধার করে। 

এ ঘটনায় ওই বছরের ৩০ সেপ্টেম্বর রাজিব মোল্লার বাবা নজরুল মোল্লা বাদী হয়ে বাকেরগঞ্জ থানায় রাজিব হাওলাদার ও ইমরান হাওলাদারকে অভিযুক্ত করে মামলা দায়ের করেন। 

২০০৩ সালের ৪ ফেব্রুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসএই) কায়কোবাদ এজাহারনামীয় আসামি রাজিব হাওলাদারকে অভিযুক্ত করে এবং ইমরানকে অব্যাহতি দিয়ে আদালতে এ মামলার চার্জশিট জমা দেন। মামলায় ১০ জনের সাক্ষ্যগ্রহণ শেষে মঙ্গলবার বিচারক এ রায় দেন।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, মে ২৮, ২০১৯
এমএস/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন: বরিশাল
শহীদ জননী জাহানারা ইমামের প্রয়াণ
সাভারে ইজিবাইকের ধাক্কায় বৃদ্ধা নিহত
দুর্দান্ত সেঞ্চুরিতে ম্যাচ সেরা অ্যারন ফিঞ্চ
ইংলিশদের হারিয়ে সেমিফাইনালে অস্ট্রেলিয়া
কান্তজিউ মন্দির পরিদর্শনে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত


৪ ব্যক্তি-প্রতিষ্ঠানকে অনুদান দিলেন প্রধানমন্ত্রী
ইফা ডিজির ক্ষমতা খর্ব, স্বস্তিতে কর্মকর্তা-কর্মচারীরা
দিনাজপুরে বজ্রপাতে ৩ জনের মৃত্যু
‘বাজেট বাস্তবায়নে ব্যর্থ হলে জবাবদিহি করতে হবে’
সেমি আর টিকে থাকার লড়াইয়ে নিউজিল্যান্ড-পাকিস্তান