php glass

এসকে সিনহার মামলার প্রতিবেদন ১ জুলাই

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সুরেন্দ্র কুমার সিনহা/ফাইল ফটো

walton

ঢাকা: সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে দুর্নীতি মামলার তদন্ত প্রতিবেদন জমা দেননি তদন্তকারী কমকর্তা। ফের তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য ১ জুলাই দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৬ মে) মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু মামলার তদন্তকারী কমকর্তা দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন প্রতিবেদন দাখিল করতে পারেননি। তাই ঢাকার মহানগর হাকিম সত্যব্রত শিকদার প্রতিবেদন দাখিলের জন্য দাখিলের তারিখ পিছিয়ে আগামী ১৬ মে দিন ধার্য করেছেন।

সাবেক বিএনপি নেতা, বর্তমানে বাংলাদেশ ন্যাশনালিস্ট অ্যালায়েন্সের (বিএনএ) সভাপতি ব্যারিস্টার নাজমুল হুদা ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর শাহবাগ থানায় সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে তিন কোটি ২৫ লাখ টাকা ঘুষ চাওয়ার অভিযোগে শাহবাগ থানায় মামলা দায়ের করেন । 

নাজমুল হুদার তার অভিযোগে বলেন, ২০১৭ সালের ২০ জুলাই সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহা তার জমাদারের মাধ্যমে ডেকে নিয়ে যান এবং তাকে বলেন, একজন সংসদ সদস্য তাকে নগদ দুই কোটি টাকা দিতে চেয়েছেন। একটি মামলায় তার সাজা নিশ্চিত করার জন্য যাতে নির্বাচনে অযোগ্য হন। দু’টি মামলা একটিতে দুই কোটি টাকা অপর মামলাটিতে ১ কোটি ২৫ লাখ টাকা দাবি করেন। তাতে তিনি ও তার স্ত্রী মামলাগুলোতে মুক্তির ব্যবস্থা করে দেবেন। 

এই প্রস্তাবে তিনি সম্মত না হওয়ায় রায় পাল্টে দিয়ে সাজা বহাল রাখেন।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, মে ১৬, ২০১৯
এমএআর/এএ

ক্লিক করুন, আরো পড়ুন: প্রধান বিচারপতি
শহীদ জননী জাহানারা ইমামের প্রয়াণ
সাভারে ইজিবাইকের ধাক্কায় বৃদ্ধা নিহত
দুর্দান্ত সেঞ্চুরিতে ম্যাচ সেরা অ্যারন ফিঞ্চ
ইংলিশদের হারিয়ে সেমিফাইনালে অস্ট্রেলিয়া
কান্তজিউ মন্দির পরিদর্শনে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত


৪ ব্যক্তি-প্রতিষ্ঠানকে অনুদান দিলেন প্রধানমন্ত্রী
ইফা ডিজির ক্ষমতা খর্ব, স্বস্তিতে কর্মকর্তা-কর্মচারীরা
দিনাজপুরে বজ্রপাতে ৩ জনের মৃত্যু
‘বাজেট বাস্তবায়নে ব্যর্থ হলে জবাবদিহি করতে হবে’
সেমি আর টিকে থাকার লড়াইয়ে নিউজিল্যান্ড-পাকিস্তান