সাবেক বিচারপতির ছেলের বিরুদ্ধে মামলা চলবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হাইকোর্ট/ফাইল ফটো

walton

ঢাকা: আপিল বিভাগের সাবেক বিচারপতি ও  সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা মো. ফজলুল হকের ছেলে ডা. আফজাল হোসেনের (রাজ) জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগের মামলা বাতিলের আবেদনে জারি করা রুল খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

php glass

রোববার (১২ মে) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। 

আদালতে দুদকের পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার হাসান এম এস আজিম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন (মানিক)। আসামিপক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এজে মোহাম্মদ আলী। 

পরে আমিন উদ্দিন মানিক জানান, মামলা বাতিলে জারি করা রুল খারিজ করে আগের দেওয়া স্থগিতাদেশ তুলে দিয়েছেন হাইকোর্ট। এখন বিচারিক আদালত মামলাটি চলতে আর কোনো বাধা নেই। 

মামলার ঘটনার বিবরণ থেকে উল্লেখ করে আমিন উদ্দিন আরও জানান, ডা. আফজাল হোসেন (রাজ) তার বাবা উপদেষ্টা থাকাকালীন ও তার অব্যাহতির পরে বিভিন্ন ব্যাংকে হিসাব খোলেন। তার বাবা ২০০৬ সালের ৩১ অক্টোবর তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা হওয়ার পর বাবাকে দিয়ে আইন, ভূমি ও বন মন্ত্রণালয়গুলোর বিভিন্ন কর্মকর্তার বদলি বাণিজ্য করে ১০ কোটি ৬১ লাখ ১শ ৩১ টাকা লেনদেন করে। এর সময়কাল হলো ২০০৬ সালের নভেম্বর থেকে ২০০৭ সালের ডিসেম্বর পর‌্যন্ত। যার মধ্যে মিথ্যা তথ্য ও অসাধু উপায়ে অর্জিত ১ কোটি ৪০ লাখ ৪৯ হাজার ৮শ ৭ টাকা সম্পদ করায় দুর্নীতি দমন কমিশন আইন দুদকের সহকারী পরিচালক (অনুসন্ধান ও তদন্ত-১) ২০০৮ সালের ১৪ সেপ্টেম্বর রমনা থানায় মামলা দায়ের করেন। মামলাটি বর্তমানে ঢাকার বিশেষ জজ আদালত -১ এ বিচারাধীন।

পরে মামলা বাতিলে আবেদনের শুনানি নিয়ে ২০০৯ সালের ৯ আগস্ট হাইকোর্ট মামলাটি কেন বাতিল করা হবে না, সেই মর্মে জারি করেছিলেন। একইসঙ্গে স্থগিতাদেশও দিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, মে ১২, ২০১৯
ইএস/এএ

ক্লিক করুন, আরো পড়ুন: দুদক
কৈশোরে আমিন খানের সিনেমা দেখতেন মাশরাফি
আড়াইহাজারে গৃহবধূর মরদেহ উদ্ধার
নারী উন্নয়ন শক্তির উদ্যোগে সাংবাদিকদের সম্মাননা
প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রবেশপত্র পরীক্ষার ৫ দিন আগে
রোজায় নারীদের জরুরি মাসাআলা


বাংলাদেশ মেরিন অ্যাকাডেমিতে নিয়োগ
স্টিক নুডল্‌স বাজার থেকে তুলে নিচ্ছে নিউজিল্যান্ড ডেইরি
বরিশালে ধানের ন্যায্যমূল্য দাবিতে বিএনপির স্মারকলিপি 
জিয়ার মাজারে গেলেন রুমিন
৭ দিনের জন্য পাটকল শ্রমিকদের আন্দোলন স্থগিত