কুষ্টিয়ায় হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দণ্ডপ্রাপ্ত আসামিরা। ছবি: বাংলানিউজ

walton

কুষ্টিয়া: কুষ্টিয়ার মিরপুরে ডাবলু নামে এক ব্যক্তিকে হত্যার দায়ে সাত আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেক আসামিকে ২০ টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাস করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।  

php glass

মঙ্গলবার (০৭ মে) বেলা সাড়ে ১১টায় জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী এ রায় দেন। 

দণ্ডপ্রাপ্তরা হলেন- কুষ্টিয়ার মিরপুর উপজেলার মকছেদ আলী প্রামাণিকের ছেলে জালাল প্রামাণিক, একই এলাকার মৃত খেজের আলী বিশ্বাসের ছেলে আতর আলী, মৃত গোলাম জিলানীর ছেলে জামান হোসেন ওরফে জামিন হুজুর, আনছার আলী মোল্লার ছেলে আসাদুল মোল্লা, কেরামত মালিথার ছেলে রুবেল মালিথা, মৃত রিফাজ উদ্দিন মালিথার ছেলে আসলাম মালিথা ও কেরামত আলীর ছেলে মেহের আলী মালিথা। 

এছাড়া মামলার আরেকজন আসামি ইশারত বিশ্বাস মৃত্যুবরণ করায় তার নাম মামলা থেকে বাদ দেয়া হয়। রায় ঘোষণার সময় আসামিরা উপস্থিত ছিলেন। 

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, ২০১০ সালের ০৭ জুন মিরপুরে আধিপত্য বিস্তার, পুকুরের লিজ এবং হাটের টোল আদায়সহ বিভিন্ন বিষয় নিয়ে শত্রুতার জেরে ডাবলুকে গলাকেটে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে মিরপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। যার নং-০৫, তারিখঃ ০৭/৬/২০১০। 

মামলার বিবরণী ও সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত পেনাল কোডের ৩০২/৩৪ ধারায় আসামিদের দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ড, সেইসঙ্গে ২০ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাস করে সশ্রম কারাদণ্ড দেন। 

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, মে ০৭, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: কুষ্টিয়া
রোজায় নারীদের জরুরি মাসাআলা
বাংলাদেশ মেরিন অ্যাকাডেমিতে নিয়োগ
স্টিক নুডল্‌স বাজার থেকে তুলে নিচ্ছে নিউজিল্যান্ড ডেইরি
বরিশালে ধানের ন্যায্যমূল্য দাবিতে বিএনপির স্মারকলিপি 
জিয়ার মাজারে গেলেন রুমিন


৭ দিনের জন্য পাটকল শ্রমিকদের আন্দোলন স্থগিত
স্কুলছাত্রী ধর্ষণের ঘটনায় অভিযুক্ত পুলিশ কারাগারে
এবার ধান কেটে দিলেন জেলা প্রশাসক-জনপ্রতিনিধি
ঝালকাঠিতে ধানের ন্যায্যমূল্য দাবিতে বিএনপির স্মারকলিপি
শিবগঞ্জে মুক্তিযোদ্ধা লালু সিংয়ের শেষকৃত্য সম্পন্ন