তারেক-ফখরুলের বিরুদ্ধে ছিনতাইয়ের মামলা তদন্তের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

walton

ঢাকা: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ছয় নেতার বিরুদ্ধে ছিনতাই ও ভয়ভীতি দেখানোর অভিযোগে দায়ের করা মামলাটি তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

php glass

রোববার (০৫ মে) বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকীর জবানবন্দি রেকর্ড করেন মহানগর হাকিম আবু সুফিয়ান। পরে আদালত মামলাটি বংশাল থানাকে তদন্তের নির্দেশ দেন। 

তারেক-ফখরুল ছাড়া মামলার অপর চার বিবাদী হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সিনিয়র যুগ্ম-মহাসচিব রহুল কবির রিজভী আহমেদ।

মামলায় বাদী তার অভিযোগে বলেন, গত ৩০ এপ্রিল একটি মামলার হাজিরা দেওয়ার জন্য আদালতে আসার পথে তাঁতীবাজারে মোড়ে পেছন দিক থেকে বিএনপির গুণ্ডাবাহিনীর ৫ জন সদস্য পাঞ্জাবি টেনে ধরে এবং বলে আমাদের মা বিএনপি নেত্রী খালেদা জিয়াসহ সব বিএনপি নেতাদের বিরুদ্ধে মামলা হয়েছে তা এক মাসের মধ্যে তুলে নিতে হবে। তা না হলে তোকে জানে মেরে ফেলবো। তারেক রহমানসহ ঊর্ধ্বতন নেতাদের নির্দেশে এই হুমকি দেওয়া হয়েছে বলে লিখিত অভিযোগে বলেন তিনি। 

বাদী আরো বলেন, তার পরনে থাকা মুজিব কোট খুলে নিয়ে যায়, পকেট থেকে বিএনপির গুণ্ডাবাহিনী সদস্য ২২শ’ টাকা ছিনতাই করে নিয়ে যায়। বাদী তার আর্জিতে দণ্ডবিধির ১০৯/৫০৬ /৩৮৩/৩৯৪/৫০৬ সহ ৩৪ ধারায় অভিযোগ করে আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন করেন। 

বাদীর পক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট রওশন আরা শিকদার ডেইজি।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, মে ০৫, ২০১৯
এমএআর/জেডএস

আগের ১৫ সদস্যের ওপরই ভরসা রাখলেন নির্বাচকরা
ধানক্ষেতে আগুনের ঘটনা তদন্তের নির্দেশ প্রধানমন্ত্রীর
ছোট পর্দায় ‘অভাগিনী মা’ চম্পা
কমলাপুরে সিএনএসের সার্ভাররুমে দুদকের হানা
লাইফবয় ওয়ার্ল্ডকাপ থিম সং ‘খেলবে টাইগার, জিতবে টাইগার’


দুপুর হতেই কাউন্টার ফাঁকা
আগুয়েরোকে নিয়ে আর্জেন্টিনার দল ঘোষণা, নেই ইকার্দি
ল্যাবএইড গ্রুপে নিয়োগ
পটুয়াখালীতে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট
বোমা মেশিনে নদীর পাড় খুঁড়ে বাঁধ নির্মাণ