চাঁদাবাজি মামলায় নাসিক কাউন্সিলর ও জাপা নেতা কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

walton

নারায়ণগঞ্জ: পৃথক চাঁদাবাজি মামলায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) ১৭নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল করিম বাবু ও জাতীর পার্টির (জাপা) বিতর্কিত নেতা আল জয়নালকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

php glass

সোমবার (২৯ এপ্রিল) দুপুরে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আশোক কুমার দত্তের আদালতে আল জয়নাল ও আফতাব উর জামানের আদালতে আব্দুল করিম বাবুর রিমান্ড ও জামিন আবেদনের শুনানি শেষে এ আদেশ দেওয়া হয়। 

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বিকেল ৩টায় শহরের পাইকপাড়া এলাকা থেকে ১৭নং ওয়ার্ড কাউন্সিলর বাবুকে গ্রেফতার করে বন্দর থানায় হস্তান্তর করা হয়। তার বিরুদ্ধে নারায়ণগঞ্জ বন্দর উপজেলার ফরাজিকান্দায় হাসান নামে এক ব্যবসায়ীর কাছ থেকে ১০ লাখ টাকা চাঁদাবাজির মামলা রয়েছে।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, হাসান নামে এক ডিস ব্যবসায়ী বন্দর থানায় বাবুর বিরুদ্ধে ১০ লাখ টাকা চাঁদাবাজির মামলা করেন। ওই মামলায় বাবুকে গ্রেফতার করা হয়েছে। 

এর আগে, গত ২৩ মার্চ থানায় লিখিত অভিযোগ করেন ওই ব্যবসায়ী।

মামলার বাদী হাসান বাংলানিউজকে বলেন, সম্প্রতি বন্দর সোনাকান্দা থেকে আলীনগর পর্যন্ত প্রায় কয়েক লাখ টাকার ডিস লাইনের ক্যাবলসহ সরঞ্জামাদি কেটে নিয়ে যায় ফরাজিকান্দা এলাকার সন্ত্রাসী সজিব গং। ডিসের ক্যাবল কাটার কারণে প্রায় দুই হাজার গ্রাহক সেবা থেকে বঞ্চিত হয়েছেন। এ ঘটনায় বাবু ১০ লাখ টাকা চাঁদা দাবি করেন।

এর আগে বুধবার (২৪ এপ্রিল) দিনগত রাত সাড়ে ১২টায় শহরের এস এম মালেহ রোডে নিজ বাড়ির সামনে থেকে জাপার নেতা আল জয়নালকে গ্রেফতার করা হয়।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম বাংলানিউজকে বলেন, বুধবার সন্ধ্যায় কালীরবাজার স্বর্ণ ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি রহমতউল্লাহ ফারুক বাদী হয়ে থানায় ২২ লাখ টাকা চাঁদা দাবির মামলা করেন।

মামলায় অভিযোগ করা হয়, গত মঙ্গলবার (১৬ এপ্রিল) জয়নাল আবেদীন, তোফাজ্জল হোসেন, মনির মৃধা, হাফিজুর রহমান লিখন ও আসিফ স্বর্ণ ব্যবসায়ী ফারুকের অফিসে যান। ওই সময় তারা অফিস ছেড়ে দেওয়ার হুমকি দিয়ে ফারুকের কাছে ২০ লাখ টাকা চাঁদা দাবি করেন ও অফিসের ড্রয়ার থেকে নগদ ৩৩ হাজার টাকা নিয়ে যান। মামলায় ওই পাঁচজনকেই আসামি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৯
একে/এএটি

আগের ১৫ সদস্যের ওপরই ভরসা রাখলেন নির্বাচকরা
ধানক্ষেতে আগুনের ঘটনা তদন্তের নির্দেশ প্রধানমন্ত্রীর
ছোট পর্দায় ‘অভাগিনী মা’ চম্পা
কমলাপুরে সিএনএসের সার্ভাররুমে দুদকের হানা
লাইফবয় ওয়ার্ল্ডকাপ থিম সং ‘খেলবে টাইগার, জিতবে টাইগার’


দুপুর হতেই কাউন্টার ফাঁকা
আগুয়েরোকে নিয়ে আর্জেন্টিনার দল ঘোষণা, নেই ইকার্দি
ল্যাবএইড গ্রুপে নিয়োগ
পটুয়াখালীতে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট
বোমা মেশিনে নদীর পাড় খুঁড়ে বাঁধ নির্মাণ