নির্বাচনী ট্রাইব্যুনালে আরও ৫ জনের আবেদন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হাইকোর্ট

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিভিন্ন অভিযোগ এনে হাইকোর্টের নির্বাচনী ট্রাইব্যুনালে শেরপুর-৩, বরিশাল-৬ আসনের পরাজিত প্রার্থীসহ আবেদন করেছেন আরও পাঁচ প্রার্থী।

php glass

রোববার (১৭ ফেব্রুয়ারি) তাদের পক্ষে আইনজীবী এম আতিকুর রহমান, সগীর হোসেন লিয়ন এবং খন্দকার বাহার রুমী হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করেন। 

এর আগে বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) পর্যন্ত ৭৪ প্রার্থী আবেদন করেছিলেন।

গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ ৪৯ ধারা অনুযায়ী নির্বাচিত সংসদ সদস্যদের গেজেট জারির ৪৫ দিনের মধ্যে নির্বাচনী অনিয়মের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করার সুযোগ রয়েছে।
  
নির্বাচন সংক্রান্ত এসব আবেদন নিষ্পত্তি হবে ছয়টি একক বেঞ্চে। ছয় বেঞ্চের বিচারপতিরা হলেন- বিচারপতি সৌমেন্দ্র সরকার, বিচারপতি মো. রেজাউল হাসান, বিচারপতি এ কে এম জহিরুল হক, বিচারপতি মো. খসরুজ্জামান, বিচারপতি মাহমুদুল হক ও বিচারপতি কাশেফা হোসেন।
 
এদিকে বিএনপির ভাইস চেয়ারম্যান সুপ্রিম কোর্ট বার সভাপতি জয়নুল আবেদীন জানিয়েছেন, নির্বাচনী ট্রাইব্যুনালের মামলাগুলোর দেখার জন্য আইনজীবীদের দায়িত্ব বন্টন করা হয়েছে।
 
বরিশাল বিভাগের জন্য জয়নুল আবেদীন নিজেই, ঢাকা বিভাগের জন্য ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, রাজশাহী বিভাগের জন্য ব্যারিস্টার আমিনুল হক, চট্টগ্রামে মীর মো. নাসিরুদ্দিন, রংপুর বিভাগের জন্য ব্যারিস্টার নওশাদ জমির, কিশোরগঞ্জ-ময়মনসিংহে ফজলুর রহমান, খুলনা ও ফরিদপুরের জন্য নিতাই রায় চৌধুরীকে দায়িত্ব দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৯
ইএস/এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন: একাদশ জাতীয় সংসদ নির্বাচন
‘জয় বাংলা’ জাতীয় স্লোগান করার দাবি মেয়র নাছিরের
‘বাঙালির ঐতিহ্য ধারণ করে এগিয়ে যেতে হবে’
দেশজুড়ে স্বাধীনতা দিবস উদযাপন 
নানা কর্মসূচিতে বিএসএমএমইউ'র স্বাধীনতা দিবস উদযাপন
চাঁদপুরে নৌবাহিনীর যুদ্ধজাহাজ তিস্তার প্রদর্শন


‘মানচিত্র’ নিয়ে এলো ঘুড্ডি
বীরের মতো | আলমগীর কবির 
স্বাধীনতা দিবসে সবার জন্য উন্মুক্ত নৌবাহিনীর জাহাজ
রাবি আর্কাইভস ও বিদ্যাবার্তা প্রকাশনা উদ্বোধন
কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ