দুর্নীতি বিষয়ক আইনের ওপর বিশেষ প্রশিক্ষণ কোর্সে ৩৮ জজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি-প্রতীকী

ঢাকা: দুর্নীতি দমন কমিশন আইন ও সংশ্লিষ্ট অন্যান্য আইন বিষয়ে বিশেষ জজ ও জেলার দায়িত্বে নিয়োজিত জেলা ও দায়রা জজদের জন্য একটি বিশেষ প্রশিক্ষণ কোর্সের আয়োজন করা হয়েছে।

বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউট আয়োজিত এ বিশেষ প্রশিক্ষণ কোর্স আগামী ১০ এপ্রিল থেকে ১২ এপ্রিল পর‌্যন্ত অনুষ্ঠিত হবে। এ কোর্সের জন্য আইনমন্ত্রণালয় ৩৮ জন বিচারককে মনোনয়ন প্রদান করেছেন।

মনোনীতরা হলেন- ঢাকার বিশেষ জজ (জেলা জজ) আদালত-২ এর বিশেষ জজ বেগম হোসনে আরা বেগম, ৩ এর বিশেষ জজ আবু সৈয়দ দিলজার হোসেন, ৪ এর বিশেষ জজ শাহীদুল ইসলাম আজামী, ৬ এর বিশেষ জজ কে.এম ইমরুল কায়েশ, ৭ এর বিশেষ জজ মুনসী রফিউল আলম, ৮ এর বিশেষ জজ শামীম আহমেদ, ৯ এর বিশেষ জজ মো.মাহমুদুল কবীর, ১০ এর বিশেষ জজ মো.আতাবুল্লাহ।

টাঙ্গাইলের বিশেষ (জেলা জজ) ওয়াহিদুজ্জামান শিকদার, চট্টগ্রামের বিশেষ জজ মীর রুহুল আমিন, কুমিল্লার বিশেষ জজ মোহাম্মদ ইসমাইল, রাজশাহীর বিশেষ জজ এ কে এম মুস্তাকিনুর রহমান ও রংপুরের বিশেষ জজ নরেশ চন্দ্র সরকার।

কক্সবাজারের জেলা ও দায়রা জজ মীর শফিকুল আলম, সুনামগঞ্জের মোহাম্মদ শহীদুল আলম ঝিনুক, জামালপুরের মো. সাইদুর রহমান খান, বরিশালের সৈয়দ এনায়েত হোসেন, সাতক্ষীরার সাদেকুল ইসলাম তালুকদার, রাজবাড়ীর মো. আমিনুল হক, মাদারীপুরের শরীফ উদ্দিন আহমেদ, মুন্সীগঞ্জের মোহাম্মদ শওকত আলী চৌধুরী, ভোলার ফেরদৌস আহমদ, ঝালকাঠির মো. ইখতিয়ারুল ইসলাম মল্লিক, পিরোজপুরের মো. রফিকুল ইসলাম, হবিগঞ্জের মো. আমজাদ হোসেন, ঠাকুরগাঁওয়ের মো. আসাদুজ্জামান, নীলফামারীর মো. মজিবুর রহমান, কুড়িগ্রামের ওবায়দুল হামিদ মো. ইলিয়াস হোসেন।

লালমনিরহাটের মো. বজলুর রহমান, মাগুরার শেখ মফিজুর রহমান, গোপালগঞ্জের মো. দলিল উদ্দিন, রাঙামাটির মোহাম্মদ কাওসার, লক্ষীপুরের এ কে এম আবুল কাশেম, নওগাঁর এ কে এম শহীদুল ইসলাম, জয়পুরহাটের বেগম মমতাজ পারভীন, পাবনার নূরুজ্জামান, চাঁপাইনবাবগঞ্জের মোহাম্মদ লিয়াকত আলী মোল্লা ও পটুয়াখালীর আবু মো. আমিমুল এহসান।

মনোনীত এসব বিচার বিভাগীয় কর্মকর্তাদের বিষয়ে সুপ্রিম কোর্টের সম্মতি রয়েছে বলে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সিনিয়র সহকারী সচিব কাজী মুশফিক মাহবুব রবিন স্বাক্ষরিত একটি নোটিশে এ তথ্য জানা যায়। 

বাংলাদেশ সময়: ০৯৫৬ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০১৮
ইএস/ওএইচ/

ইলিশে সয়লাব খুলনার বাজার!
টাকা আত্মসাতে অগ্রণী ব্যাংকের ক্যাশিয়ার গ্রেফতার
শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে স্বাভাবিক হয়নি ফেরি চলাচল
শক্ত অবস্থানে আ’লীগ, মাঠে নেই বিএনপি
উন্নত লেক ও ফোয়ারায় সাজানো হবে রমনা পার্ক
পোস্টার সাঁটিয়ে নজরকাড়ায় ব্যস্ত মনোনয়ন প্রত্যাশীরা
মেহেরপুরে পুলিশের অভিযানে আটক ১৫ 
৪৬ বছরে মাত্র ১৫ আন্তর্জাতিক রুটে বিমান!
রোহিঙ্গাদের ওপর হামলার জন্য সেনাবাহিনীকে দোষারোপ
সন্তানদের ডিজিটাল যুগের উপযোগী করে গড়ে তুলুন