হলি আর্টিজান মামলায় হাদিসুর ফের রিমান্ডে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিএমএম কোর্ট

ঢাকা: গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলা ঘটনার সন্ত্রাস বিরোধী আইনের মামলায় নব্য জেএমবি’র শীর্ষ নেতা হাদিসুর রহমান সাগরের ফের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (৩০ মার্চ) মামলাটির তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড টান্সন্যাশনাল ইউনিটের পরিদর্শক হুমায়ুন কবির আটদিনের রিমান্ড শেষে আসামিকে ঢাকার সিএমএম আদালতে হাজির করে ফের ৭ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন।

শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কাজী কামরুল ইসলাম আসামির পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন। সাগরের পক্ষে কোন আইনজীবী ছিল না।

২২ মার্চ হাদিসুরের আটদিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন অপর এক আদালত। গত ২১ মার্চ গভীর রাতে বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার কিচক এলাকা থেকে তাকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

গ্রেফতারের পর পুলিশ জানায়, সাগর হলি আর্টিজান মামলার অন্যতম সন্দেহভাজন আসামি। তিনি জেএমবি’র সদস্য ছিল। ২০১৪ অথবা ১৫ সালে তিনি নব্য জেএমবিতে যোগ দেয়। হলি আর্টিজান হামলায় অস্ত্রের যোগানদাতা ছিলেন তিনি।

২০১৬ সালের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গিরা হামলা চালিয়ে ১৭ বিদেশিসহ ২০ জনকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে।

এর আগে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গেলে পুলিশের উপর গ্রেনেড হামলা করে জঙ্গিরা। গ্রেনেড হামলায় ডিবি পুলিশের সহকারী কমিশনার রবিউল ইসলাম ও বনানী থানার ওসি সালাউদ্দিন নিহত হন।

যৌথ বাহিনী অভিযান চালিয়ে সেখান থেকে ১৩ জনকে জীবিত উদ্ধার করে। অভিযানে ৬ জঙ্গির সবাই নিহত হয়।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৮
এমআই/এসএইচ

ইএসপিএনের নারীশক্তি কার্যক্রমে বাংলাদেশের আশ্রিন
কার-মাইক্রো-অটোরিকশার সংঘর্ষ, নিহত ২
গত সপ্তাহের নির্বাচিত স্থিরচিত্র 
বেড়ান্যে লেকে কায়াক অ্যাডভেঞ্চার
সামরিক কুচকাওয়াজে হামলা: ৩ দেশের রাষ্ট্রদূতকে তলব ইরানে
শিগগির ভাসবে রিমোটে নিয়ন্ত্রিত ‘এমভি মানামি’
শীতের আগমনী বার্তা, ঘন কুয়াশায় ছেয়ে যাচ্ছে পঞ্চগড়
বিলীন হয়ে যাচ্ছে শিবচরের বিস্তীর্ণ জনপদ
এস্পানিয়লের বিপক্ষে রিয়ালের কষ্টার্জিত জয়
ঝিনাইদহে মাদক ব্যবসায়ীদের ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১