হাইকোর্টে বিএনপি নেতা মিনার চৌধুরীর জামিন আবেদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ফেনীর আওয়ামী লীগ নেতা একরামুল হক হত্যা মামলায় বিএনপি নেতা মাহতাব উদ্দিন মিনার চৌধুরী ফের হাইকোর্টে জামিন আবেদন করেছেন।

ঢাকা: ফেনীর আওয়ামী লীগ নেতা একরামুল হক হত্যা মামলায় বিএনপি নেতা মাহতাব উদ্দিন মিনার চৌধুরী ফের হাইকোর্টে জামিন আবেদন করেছেন।

বিচারপতি আবু জাফর সিদ্দিকী ও বিচারপতি খিজির আহমেদ চৌধুরীর অবকাশকালীন বেঞ্চে সোমবার (০৩ সেপ্টেম্বর) এবিষয়ে শুনানি হতে পারে।

আদালতে রাষ্ট্রপক্ষে থাকবেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহিদ সরোয়ার। মিনার চৌধুরীর পক্ষে ব্যারিস্টার আমিনুল হক শুনানি করবেন।

এর আগে মিনার চৌধুরীকে হাইকোর্টের দেওয়া জামিন চলতি বছরের ১১ এপ্রিল বাতিল করেছিলেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

২০১৪ সালের ২০মে ফেনীর একাডেমি এলাকার বিলাসী সিনেমা হলের সামনে প্রকাশ্যে ফুলগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যানও আওয়ামী লীগ সভাপতি একরামুল হককে গুলি করে ও পুড়িয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

এ সময় তার সঙ্গে থাকা সাবেক উপজেলা চেয়ারম্যান, স্থানীয় পত্রিকার সম্পাদক ও গাড়িচালকও দগ্ধ হন। ওইদিন রাত ১টার দিকে নিহত একরামুল হকের বড় ভাই বিএনপি নেতা মাহতাব উদ্দিন মিনারকে প্রধান আসামি করে অজ্ঞাত আরও ৩৫জনের বিরুদ্ধে ফেনী সদর থানায় মামলা দায়ের করেন।

একই বছরের ২৭ মে ঢাকা থেকে মিনার চৌধুরীকে গ্রেফতার করে পুলিশ।

এ মামলায় চলতি বছরের ১৫ মার্চ ৫৬ জনের বিরুদ্ধে বিচার শুরুর আদেশ দিয়েছেন ফেনীর বিচারিক আদালত। গত ২১ সেপ্টেম্বর রাষ্ট্রপক্ষের ১৮তম সাক্ষী ফেনী সদরের গোডাউন কোয়ার্টার এলাকার নুর উদ্দিনের ছেলে নুর করিম জাবেদের সাক্ষ্যগ্রহণ শেষে ৯ অক্টোবর মামলার পরবর্তী তারিখ ধার্য রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৬
ইএস/এসএইচ

স্ত্রীর সঙ্গে অভিমান: শ্বশুরবাড়ীতেই স্বামীর আত্মহত্যা
রাজউক আর দুর্নীতি এখন সমার্থক: ইফতেখারুজ্জামান
ভোটগ্রহণের পরিবেশ নিশ্চিত করুন: ইসিকে তাবিথ
সেই নারীর খোঁজে হাসপাতালে স্বামী
প্রচারণার জোয়ার ভোটের বাক্সেও দেখতে চান মেনন


আমার কোনো গ্রুপ নেই, চবি ছাত্রলীগ নিয়ে নওফেল
দারুণ দুর্দশায় মাইলি সাইরাস
মোদী ঢাকায় আসছেন ১৭ মার্চ
ঢাকার ভোট পর্যবেক্ষণে থাকছেন ৬৭ বিদেশি পর্যবেক্ষক
করোনাভাইরাস আতঙ্ক প্রভাব ফেলেছে চীনের ক্রীড়াঙ্গনেও