php glass

কোস্টগার্ডের সাবেক ডিজি দুর্নীতি মামলায় কারাগারে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

১৯৯৮ সালে বিলুপ্ত দুর্নীতি দমন ব্যুরোর দায়ের করা মামলায় কোস্টগার্ডের সাবেক মহাপরিচালক (ডিজি) কমোডর (অব.) সফিক-উর-রহমানকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

ঢাকা: ১৯৯৮ সালে বিলুপ্ত দুর্নীতি দমন ব্যুরোর দায়ের করা মামলায় কোস্টগার্ডের সাবেক মহাপরিচালক (ডিজি) কমোডর (অব.) সফিক-উর-রহমানকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার (২৮ সেপ্টেম্বর) রাতে রাজধানীর মহাখালীর নিউ ডিওএইচএসের বাসা থেকে তাকে এ মামলায় গ্রেফতার করে দুর্নীতি দমন কমিশন(দুদক)। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়।

আদালতে সফিক-উর-রহমানের জামিনের আবেদন জানান অ্যাডভোকেট প্রবীর রঞ্জন দাস। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট এমদাদুল হক জামিনের আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।  

মামলায় বলা চট্রগাম, মংলা ও পটুয়াখালীর বিভিন্ন অঞ্চলে বিতরণের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কোস্টগার্ডের মাধ্যমে ১১ হাজার ১০০ মেট্রিকটন গম বরাদ্দ দেয়।

১৯৯৭ সালের মে থেকে ১৯৯৮ সালের এপ্রিল মাস সময়ের মধ্যে ওই গমের সরকারি বাজার মূল্য ছিল কেজিপ্রতি ১১ টাকা ৬৪ পয়সা। কিন্তু আসামি সফিক-উর-রহমান সে সময় কোস্টগার্ডের মহাপরিচালক থাকাকালে একটি ভুয়া প্রতিষ্ঠানের কাছ থেকে কোটেশন নিয়ে তা ৫ টাকা দরে বিক্রি করেন।

এ ঘটনায় দুর্নীতি দমন ব্যুরোর তৎকালীন কর্মকর্তা বর্তমানে দুর্নীতি দমন কমিশনের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন ১৯৯৮ সালের ২ সেপ্টেম্বর রাজধানীর ক্যান্টনমেন্ট থানায় মামলাটি দায়ের করেন।   

মামলায় তার বিরুদ্ধে ৭ কোটি ৩৭ লাখ ৪ হাজার টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৬
এমআই/এএসআর

আশুলিয়ায় হিটার মেশিন বিস্ফোরণে শ্রমিক নিহত
ইন্টারের বিপক্ষে বিশ্রামে মেসি
গাজীপু‌রে ইয়াবাসহ আটক ২
মিছিল নিয়ে সম্মেলনস্থলে আসছেন নেতাকর্মীরা
৩৮ আরোহী নিয়ে চিলির সামরিক বিমান ‘নিখোঁজ’


পটিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে ২ জন হাসপাতালে ভর্তি
পুলিশের অনুমতি না পাওয়ায় হচ্ছে না বিএনপির র‌্যালি
রাজশাহীর ‘টিপু রাজাকারে’র রায় বুধবার
গাজীপুরে পুলিশ পরিচয়ে ডাকাতি, ৪০ লাখ টাকার স্বর্ণ লুট
বাকলিয়ায় ওষুধের দোকানে আগুন