কলকাতা আন্তর্জাতিক বইমেলায় অভিনব সেলফি জোন

দীপন নন্দী, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সেলফি জোন। ছবি: বাংলানিউজ

walton

সল্টলেক (কলকাতা) থেকে: নজরে পড়েছিলো রোববার রাতেই। ভিড় ঠেলে কাছে গিয়েও বিষয়টি স্পষ্ট হয়নি। তবে সোমবার (০৩ ফেব্রুয়ারি) দুপুরে নজরে এলো বিষয়টি। নীল রঙে লেখা ‘আই লাভ কলকাতা বুকফেয়ার’। তবে ‘লাভ’ কিন্তু ভালোবাসার রঙ লালে লেখা। মেলার প্রতিক্ষণেই সেখানে ভিড়।

খোঁজ নিয়ে জানা গেলো, এটি এবারের মেলার সেলফি জোন।

প্রতিবারই কলকাতা আন্তর্জাতিক বইমেলাকে কেন্দ্র করে নতুন কিছু করার উদ্যোগ নেয় এর আয়োজক সংস্থা পাবলিশার্স অ্যান্ড বুক সেলার্স গিল্ড। এবারেও তার ব্যতিক্রম হয়নি। প্রথমবারের মতো মেলায় সেলফি জোন তৈরি করেছে সংস্থাটি।

পাবলিশার্স অ্যান্ড বুক সেলার্স গিল্ডের সাধারণ সম্পাদক সুধাংশু শেখর দে বাংলানিউজকে বলেন, বইমেলা আসলে সবার উৎসব। মেলাকে সবদিক থেকে রঙিন করার চেষ্টা আমাদের প্রতিবারই থাকে। এবারও তার ব্যতিক্রম হয়নি।

‘এখন মানুষ সেলফি তুলতে পছন্দ করেন। সেজন্যই এবারের মেলায় এ সেলফি জোনের ব্যবস্থা রাখা হয়েছে। যাতে বই কেনাকাটার পাশাপাশি সবাই সেলফিও তুলতে পারেন।’

কলকাতা বইমেলা। ছবি: বাংলানিউজ

কলকাতার সল্টলেকের সেন্ট্রাল পার্কে চলছে ৪৪তম কলকাতা আন্তর্জাতিক বইমেলা। যার ৫ নম্বর প্রবেশ মুখের কাছেই এ সেলফি জোনটি। বইমেলায় ঘুরতে ঘুরতে পাবলিশার্স অ্যান্ড বুক সেলার্স গিল্ডের সামনেই দেখা যাবে সেলফি জোনটি। মেলা চলাকালীন সময়ে এখানে ভিড় লেগেই থাকছে। মূলত নেটিজেনদের আগ্রহ বেশি এই সেলফি জোনে।

বই কিনে বা মেলা ঘুরে নেটিজেনরা সেলফি তুলছেন। আর তা ফেসবুক, ইন্সটাগ্রাম, টুইটার, হোয়াটাস আপের মতো সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়ছে দেশ থেকে দেশান্তরে।

বারোদিনের কলকাতা আন্তর্জাতিক বইমেলা ২৮ জানুয়ারি থেকে কলকাতার সল্টলেকের সেন্টাল পার্কে শুরু হয়েছে। চলবে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত। এবারের মেলার থিম কান্ট্রি রাশিয়া। রয়েছে বাংলাদেশ প্যাভিলিয়নও।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২০
ডিএন/এইচএডি/
টারপেক

রাউজানে কাটা হচ্ছে পাহাড়, ঠিকাদারকে শুনানিতে হাজিরের নোটিশ
করোনা আক্রান্তের খবর শুনে পালালেন গৃহবধূ, বাড়ি লকডাউন
মৌলভীবাজারের পাশের হার বিভাগ থেকে এগিয়ে
বিআরটিএ’র ব্যয় বিশ্লেষণ কমিটি পুনর্গঠনের দাবি সিসিএস'র
চিলমারীতে ব্রহ্মপুত্র নদে ডুবে নিখোঁজ শিশুর মরদেহ উদ্ধার


চালু হচ্ছে সৈয়দপুর বিমানবন্দরও
দু’মাস পর ব্যস্ত নগরী রাঙামাটি
বরিশাল বোর্ডে অকৃতকার্য ২২ হাজার পরীক্ষার্থী
নওগাঁয় ট্রাক্টরের ধাক্কায় শিশুর মৃত্যু 
শেবাচিমে করোনা উপসর্গ নিয়ে আরও ২ জনের মৃত্যু