কলকাতার বাংলাদেশ উপ-দূতাবাসে চলছে চিত্র প্রদর্শনী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চিত্র প্রদর্শনী, ছবি: বাংলানিউজ

walton

কলকাতা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে তার স্বপ্নের সোনার বাংলাকে উপজীব্য করে ‘সোনার বাংলা আর্ট-ক্যাম্প’ এ অঙ্কিত বিভিন্ন চিত্রকর্ম নিয়ে কলকাতার বাংলাদেশ উপ-দূতাবাসের ‘বাংলাদেশ গ্যালারি’ তে চিত্র প্রদর্শনী চলছে।

যা চলবে আগামী ১৭ জানুয়ারি পর্যন্ত। শুরু হয়েছিল ১২ জানুয়ারি। প্রতিদিন দর্শকদের জন্য গ্যালারিটি খোলা থাকছে স্থানীয় সময় বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত। এছাড়া প্রদর্শনীতে স্থান পেয়েছে দুই দেশের ২৪ জন শিল্পীর অঙ্কিত ৩০টি ছবি।

উপ-দূতাবাস প্রধান তৌফিক হাসানের সভাপতিত্বে ১২ জানুয়ারি বিকেলে উদ্বোধন হয় চিত্র প্রদর্শনী। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পশ্চিমবঙ্গের বিদ্যুৎ মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। সম্মানিত অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিশিষ্ট চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদ এবং চিত্র সমালোচক মঈনদ্দিন খালেদ।

সোনার বাংলা আর্ট-ক্যাম্পে বাংলাদেশ ও ভারতের প্রথিতযশা যেসব চিত্রশিল্পী ছবি এঁকেছেন, তারা হলেন, শাহাবুদ্দিন আহমেদ, জামাল আহমেদ, রোকেয়া সুলতানা, আহমেদ শামসুদ্দোহা, শেখ আফজাল হোসেন, সৈয়দ হাসান মাহমুদ, আতিয়া ইসলাম, কনক চাঁপা চাকমা, আনিসুজ্জামান, শাহজাহান আহমেদ বিকাশ ও দুলাল চন্দ্র গাইন।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, জানু্য়ারি ১৪, ২০২০
ভিএস/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: কলকাতা
একই পরিবারের ৬ জন করোনায় আক্রান্ত, এলাকা লকডাউন
করোনার তথ্য পেতে ওয়েবসাইট চালু
পটুয়াখালীতে একদিনে বজ্রপাতে মৃত্যু ৪
পণ্যবাহী বাহনে যাত্রী পরিবহন করলে আইনানুগ ব্যবস্থা
ত্রাণ পেয়ে দু’দিনের জন্য নিশ্চিন্ত প্রতিবন্ধী সাবলু


হটলাইনে জেসার চিকিৎসাসেবা, থাকছেন ১৫০ চিকিৎসক
থামছেই না গলির আড্ডা
এক লাখ দিনমজুরকে রেশন দিচ্ছেন অমিতাভ বচ্চন
না'গঞ্জে লকডাউন হলো যেসব এলাকা
ধন্যবাদ না দিয়ে আদেশ করতে বললেন শাহরুখ