ফের কংগ্রেস সভাপতি হতে পারেন রাহুল গান্ধী!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাহুল গান্ধী। ছবি: সংগৃহীত

walton

কলকাতা: ভারতে সর্বশেষ লোকসভা ভোটের ফলাফল খারাপ হয়েছে কংগ্রেসের। তাই রাহুল গান্ধী নিজেকে দলের সভাপতি বলে যোগ্য মনে করেননি। স্বেচ্ছায় সর্বভারতীয় কংগ্রেসের সভাপতি পদ থেকে পদত্যাগ করেছিলেন। এরপর চলতি বছরের আগস্টে এই পদে অস্থায়ী রূপে সভাপতি হিসেবে সোনিয়া গান্ধী আসেন। কিন্তু শোনা যাচ্ছে, দলের ইচ্ছাতেই ফের সভাপতির দায়িত্ব নিতে পারেন সোনিয়াপুত্র রাহুল গান্ধী।

এনিয়ে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট, ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ ভাগেল ও মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথের মতো কংগ্রেসের শীর্ষ নেতারাসহ দলের অনেকেই রাহুলকেই তাদের যোগ্য নেতা বলে মনে করছেন। এই পদে রাহুলকে ফেরাতে দলের মধ্যে লড়াইও চলছে।

রাহুলপন্থিদের বিশ্বাস রাহুলই পারেন মোদী সরকারের অবসান ঘটাতে। এক সংবাদমাধ্যমে বলা হয়েছে, সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতায় শনিবার কংগ্রেসের ‘ভারত বাঁচাও‌ সমাবেশ’ হওয়ার কথা থাকলেও তা পিছিয়ে দেওয়া হয়েছে। কারণ সোনিয়া গান্ধী চাইছেন রাহুল এই সমাবেশের নেতৃত্ব দিক। রাহুলপন্থি কংগ্রেস সদস্যরাও চাইছেন রাহুল ফিরে আসুক।

রাহুল গান্ধী ও বোন প্রিয়াঙ্কার ম্যাজিক কেমিস্ট্রিতে যথেষ্ট ভিড় হয়েছিল ভোটের সময় মিটিং মিছিলে। তা কংগ্রেস সমর্থকদের মানসিকভাবে যথেষ্ট উদ্বুদ্ধ করেছিল। পাশাপশি বোন ও মা সোনিয়াও চাইছেল গান্ধী পরিবার থেকেই রাহুলই ধরুক কংগ্রেসের হাল। সব বিষয়ই কানে গেছে রাহুল গান্ধীর। এখন তার উত্তরের অপেক্ষা।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৯
ভিএস/এইচএডি/

ক্লিক করুন, আরো পড়ুন: ভারত
কক্সবাজারে ১০১ ইয়াবা কারবারির বিরুদ্ধে অভিযোগত্র দাখিল
শিক্ষককে মারধর, ভালুকা উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা
বগুড়ায় দুদকের মামলায় পৌর মেয়রসহ পাঁচজন কারাগারে
নগরবাসী পরিবর্তন চায়: হাজী মিলন
রাজধানীতে বাসের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু


ইসলামিক ব্যাংকিং কার্যক্রম শুরু করল এনআরবিসি ব্যাংক
বুধবার নির্বাচনী ইশতেহার ঘোষণা করবেন তাবিথ
মৌসুমের বাইরে লবণ চাষিদের বিকল্প পেশার ব্যবস্থা করা হবে
পঞ্চগড়ে তাপমাত্রা ৯.২ ডিগ্রি, ঠাণ্ডায় কাহিল জনজীবন
বাড়িওয়ালার বিরুদ্ধে চবি ছাত্রীকে মারধরের অভিযোগ