php glass

আরও ২৪ ঘণ্টা বৃষ্টি হবে পশ্চিমবঙ্গে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পশ্চিমবঙ্গের রাস্তায় জমে থাকা বৃষ্টির পানি

walton

কলকাতা: বৃহস্পতিবার (১৫ আগস্ট) রাত থেকে কলকাতায় যে বৃষ্টি শুরু হয়েছে, তা রোববার (১৮ আগস্ট) একটু কমলেও সম্পুর্ণ থামতে সোমবার (১৯ আগস্ট) বিকেল হবে। এমনটাই জানিয়েছে কলকাতা আবহাওয়া অফিস। ফলে দুর্যোগ চলবে আরও ২৪ ঘণ্টা। অপরদিকে গঙ্গায় ভরা পানি। সে কারণে রাস্তার পানি সহজে নামছে না। ফলে রোববারও হয়রানি পোহাতে হয়েছে কলকাতাবাসীকে। 

কলকাতার বিভিন্ন এলাকায় কোথাও এক হাঁটু সমান পানি, কোথাও আবার কোমর পানি জমে রয়েছে এখনও। বাস, গাড়ি গেলেই ঢেউ উঠছে রাস্তার জমা পানিতে। কাজে বেরিয়ে হয়রানির শিকার হতে হচ্ছে সাধারণ মানুষকে।

অপরদিকে বৃষ্টির জমে থাকা পানিতে আনন্দে মেতেছে পথ শিশুরা। বল নিয়ে পানির মধ্যে হৈ-হুল্লোড় করতে দেখা গেছে তাদের। আর এতেই বাড়ছে আশঙ্কা। কারণ বৃষ্টির দাপটে অনেক জায়গায় বিদ্যুতের তার ছিঁড়ে পড়েছে পানিতে। ভেঙে পড়েছে রাস্তার ধারের অনেক ল্যাম্পপোষ্ট। ফলে যেকোনো সময় জমে থাকা পানিতে বড়সড় রকমের দুর্ঘটনা ঘটে যাওয়ার আশঙ্কা রয়েছে। শনিবার রাতে দুজন বিদ্যুৎপৃষ্ঠ হয়ে মারা গেছে। তবে তৎপর আছে প্রশাসন। 

রোববার দুপুরের পর বৃষ্টি খানিকটা কমলেও, সন্ধ্যার দিকে ফের বৃষ্টি শুরু হয়েছে। আগামী ২৪ ঘণ্টা বজ্রবিদ্যুত সহ ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে কলকাতা আবহাওয়া অফিস। খবর অনুযায়ী ঝাড়ঘণ্ডে অবস্থান করছে নিম্নচাপটি। সঙ্গে সক্রিয় রয়েছে মৌসুমী বায়ু।

অপরদিকে, প্রবল বৃষ্টির ফলে দামোদর নদীর উপর অবস্থিত বাঁধগুলো খুলে দিতে পারে ডিভিসি। যার জেরে রাজ্যে নিম্নবর্তী এলাকাগুলোতে প্লাবনের সম্ভাবনা রয়েছে। নষ্ট হবে ফসল। তবে, কলকাতায় ভারী বৃষ্টির পূর্বাভাস আর নেই। বিক্ষিপ্ত বৃষ্টি হবে সোমবারও। তবে বৃষ্টির থেকে শহরবাসীর জন্য হয়রানির বিষয় জমে থাকা পানি।

বাংলাদেশ সময়: ০৪১৯ ঘণ্টা, আগষ্ট ১৯, ২০১৯
ভিএস/এমএইচএম

ksrm
মিসবাহ’র ট্রেনিং ক্যাম্পের দলে নেই মালিক-হাফিজ
ইন্দোনেশিয়ার সাবেক রাষ্ট্রপতির শোক বইয়ে মোমেনের সই
ই-কমার্স মার্চেন্টদের জন্য প্রিপেইড কার্ড 
মমেক ছাত্রকে কোপানোর ঘটনায় যুবকের যাবজ্জীবন
জাপান প্রবাসীদের নিয়ে ক্রিকেট প্রতিযোগিতা


সাদার্নের ইংরেজি বিভাগে বিদায় অনুষ্ঠান
১১ লাখ রোহিঙ্গার তথ্য ইসির কাছে, ভোটার হওয়ার সুযোগ নেই
সার্জেন্টের ওপর মোটরসাইকেল তুলে দিল কেসিসির কর্মচারী
নুহাশ হুমায়ুনের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে সুনেরাহ
আরএসআরএমের স্টিল মিল পরিদর্শনে সিআইইউর শিক্ষার্থীরা