php glass

কলকাতা মেট্রোস্টেশনে চালু হলো শৌচাগার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতা মেট্রোস্টেশন

walton

কলকাতা: দীর্ঘদিন টালবাহানার পর অবশেষে স্বস্তির খবর কলকাতা মেট্রোর যাত্রীদের জন্য। প্রকৃতির ডাকে সাড়া দিতে এখন থেকে যাত্রীরা ব্যবহার করতে পারবেন স্টেশনের নির্দিষ্ট শৌচাগার।

মেট্রো রেলকর্মীদের জন্য করা শৌচাগারগুলো যাত্রীদের যেন ব্যবহার করতে দেওয়া হয়, জাতীয় মানবাধিকার কমিশনের হস্তক্ষেপে বৃহস্পতিবার (০৪ জুলাই) কলকাতা মেট্রোরেল কর্তৃপক্ষ প্রত্যেক স্টেশন ম্যানেজারের কাছে নির্দেশ দেয়। 

সে নির্দেশনা অনুযায়ী শুক্রবার (০৫ জুলাই) থেকে শৌচাগারগুলো খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ কর্মকর্তা ইন্দ্রানী বন্দ্যোপাধ্যায়।

এর আগে কলকাতা মেট্রোর ক্ষুদিরাম, শোভাবাজার, বেলগাছিয়া ও নোয়াপাড়া এই চারটি স্টেশন ছাড়া বাকি ২০টি স্টেশনের কোথাও যাত্রীদের ব্যবহার করার জন্য কোনও শৌচাগার ছিল না।

এতোদিন জায়গার সমস্যার কথা বলে মেট্রো কর্তারা বিষয়টি এড়িয়ে যান। অবশ্য প্রতিটি মেট্রোস্টেশনের বাইরে কলকাতার করপোরশেনের শৌচাগার আছে। কলকাতা মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছিল, যে স্টেশনের ১০০ মিটারের মধ্যে কোনো শৌচাগার রয়েছে, সেই স্টেশনে আলাদা করে কোনও শৌচাগার তৈরি করা হবে না। 

অবশেষে জাতীয় মানবাধিকার কমিশনের হস্তক্ষেপে যাত্রীদের সুবিধার কথা বিবেচনায় নিয়ে স্টাফদের শৌচাগার শুক্রবার থেকে খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হলো।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, জুলাই ০৫, ২০১৯
ভিএস/জেডএস

শ্রীলঙ্কা সফর: টাইগারদের অনুশীলন শুরু
মাছ উৎপাদনে সারাদেশে ষষ্ঠ ‘রাজশাহী’
সঠিকভাবে গড়ে উঠেনি চট্টগ্রাম, বিকল্প সড়কও হয়নি
ফলপ্রকাশেও ভিড় নেই মিষ্টির দোকানে
ইঁদুরের হানায় ঝুঁকিতে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ!


ধান কেনায় ডিসিদের সহায়তার নির্দেশ
বোর্ড সেরা ঝালকাঠি এন এস কামিল মাদরাসা
পুরান ঢাকায় পরিত্যক্ত দ্বিতল ভবনে ধস
পাঁচ বছরে সর্বোচ্চ জিপিএ-৫ চট্টগ্রাম শিক্ষাবোর্ডে
‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনের যাত্রা শুরু