php glass

কলকাতাবাসীর ‘নখদর্পণে’ বিশ্বকাপ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতাবাসীর ‘নখদর্পণে’ বিশ্বকাপ

walton

কলকাতা: ক্রিকেট বিশ্বকাপ বলে কথা। কলকাতাও কাঁপছে সেই জ্বরে। তাই এখন কলকাতায় সবশেষ ট্রেন্ড ‘নখদর্পণে বিশ্বকাপ’। ইংল্যান্ডের মাঠে শুরু হওয়ার সঙ্গে সঙ্গে সাজতে শুরু করেছে কলকাতাও নতুন সাজে। সেই সাজের নবতম সংযোজন নেল আর্ট। নখের রাজ্যে ক্রিকেট দুনিয়াকে এনে ফেলছেন কলকাতার তরুণী থেকে গৃহবধূ।

ক্রিকেটের বিশ্বযুদ্ধ জমে উঠেছে। চার-ছয়ের যুদ্ধে টেক্কা চলছে প্রতিপক্ষের। বিরাট, সাকিব, গেইলদের লড়াইয়ে একটু একটু করে পারদ চড়ছে। আর সেই চড়া পারদের উষ্ণ হাওয়ায় ক্রিকেট যুদ্ধে গা ভাসিয়েছে কলকাতা।

নিত্যদিন শহর ভিন্ন রং নিচ্ছে। কখনও সেই রঙে রঙিন হচ্ছে কলকাতার দেওয়াল আবার কখন বিউটি পার্লারে ক্রিকেটের রঙে রঙিন হচ্ছে হাতের নখ।

দক্ষিণ কলকাতা লেকভিউ রোডের একটি বিউটি পার্লারে নেল আর্টের এমনই আয়োজন করা হয়েছে সব বয়সী ক্রিকেটপ্রেমীদের জন্য। সেখানে বিশ্বকাপকে ঘিরে চলছে নতুন ফ্যাশন। নেল আর্টে ফুটে উঠছে ক্রিকেটের খুঁটিনাটি।

ভারত, বাংলাদেশ, পাকিস্তান, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এক এক করে সব দেশের পতাকা ফুটে উঠছে নখে। শুধু ফরমায়েশের অপেক্ষা। বলা ভালো, এখন নখের ডগায় ক্রিকেট বিশ্বকাপ। নেল আর্টের টানে পার্লারে ভিড় নানা বয়সীদের। মাঠে এবং মাঠের বাইরে কঠিন প্রতিদ্বন্দ্বিতা থাকলেও নখে পাশাপাশি ভারত, বাংলাদেশ। অস্ট্রেলিয়া,পাকিস্তান।

নখের উপর কতদিন থাকবে এই শিল্প? কতই বা খসবে পকেট থেকে? শিল্পীরা জানাচ্ছেন, নখের উপর এই কারিগরি থাকবে কমবেশি একমাস। আর নখ প্রতি খরচ পড়বে দেড়শো রুপি।

কে জিতবে বিশ্বকাপ, এই উত্তর আপাতত জানা নেই কারোর, তবে স্বীকার করতেই হবে বাঙালি এখন বিশ্বকাপের মজে। সেই ট্রেন্ডের ফ্যাশন ফুটে উঠছে নখদর্পণে!

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, জুন ১০, ২০১৯
ভিএস/এএটি

হবিগঞ্জ পৌর মেয়র হলেন আওয়ামী লীগের মিজান
২০ দলীয় জোটের বৈঠক চলছে
মাটির নিচে মিললো ইউরোপের প্রাচীনতম মসজিদ!
যোগ্য সব শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত
ইবির পরিবহন পুলে ৪টি নতুন গাড়ি সংযুক্ত


কুলাউড়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেলের ২ আরোহী নিহত
বিএনপিকে রাজনীতি থেকে ‘মাইনাস’ করার আহ্বান ইনুর
নারী নির্যাতনকারীকে ধরতে এলাকাবাসীর মানববন্ধন
‘নির্মল সকাল উপহার দিতে রাতে ময়লা অপসারণ’
বিএসটিআই’র অভিযানে ৪ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা