php glass

বিজেপিতে অঞ্জু ঘোষ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অঞ্জু ঘোষের হাতে দলীয় পতাকা তুলে দিচ্ছেন দিলীপ ঘোষ। ছবি: সংগৃহীত

walton

ঢাকা: ঢালিউডের এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী ‘বেদের মেয়ে জোসনা’খ্যাত অঞ্জু ঘোষ ভারতীয় জনতা পার্টিতে (বিজেপি) যোগ দিয়েছেন। 

বুধবার (০৫ জুন) দলের পশ্চিমবঙ্গের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ দলীয় পতাকা তুলে দিয়ে নায়িকাকে বরণ করে নেন। 

দিলীপ ঘোষ বলেন, গোটা রাজ্য থেকে অন্তত কয়েক হাজার তৃণমূল এবং সিপিএম সমর্থক আজ বিজেপিতে যোগ দিলেন। এর মধ্যে যেমন বাম এবং তৃণমূল সমর্থিত ট্রেড ইউনিয়ন সংগঠনের কর্মীরা আছেন, তেমনই রয়েছেন বেশ কিছু পঞ্চায়েতের সদস্য।

তবে এ দিনের চমক ছিলেন অঞ্জু ঘোষ। বাংলাদেশের চলচ্চিত্রের এক সময়ের জনপ্রিয় নায়িকার বিজেপিতে যোগ দেওয়ার পর দিলীপ বলেন, উনি (অঞ্জু) বহু দিন ধরেই যোগ দেওয়ার কথা বলছিলেন। আজ তা সম্ভব হয়েছে। আজ থেকে তিনি বিজেপির সদস্য হিসাবে আজ নাম লেখালেন। তাকে পেয়ে আমরা সত্যিই ধন্য।

এদিন সাংবাদিক সম্মেলনে বিজেপি সভাপতি বলেন, জুন মাসজুড়েই বিভিন্ন দল থেকে আসা কর্মীদের যোগদানের ‘উৎসব’ চলবে বিজেপিতে। আর জুলাই মাস থেকে শুরু হবে নতুন করে সদস্য পদ দেওয়ার কর্মসূচি।

এদিকে বিজেপিতে অঞ্জু ঘোষের যোগদানের পরপরই প্রশ্ন উঠেছে তিনি কোন দেশের নাগরিক? ভারতীয় না বাংলাদেশি?

তবে সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে অঞ্জু ঘোষ নিজেকে ভারতীয় নাগরিক বলেই দাবি করেন। তিনি বলেন, তার বাবা-মা ভারতে মারা চলে এসেছিলেন। এমনকি কলকাতাতে তার পৈতৃক বাড়িও রয়েছে। এ বিষয়ে তার বৈধ কাগজপত্রও আছে। 

বাংলাদেশি অভিনেত্রী হয়েও কি করে ভারতের রাজনৈতিক দলে নাম লেখালেন অঞ্জু ঘোষ- সাংবাদিকদের এই প্রশ্নের জবাব এড়িয়ে যান দিলীপ ঘোষ। তিনি বলেন, এই প্রশ্নের উত্তর অঞ্জু ঘোষ নিজেই দেবেন।

লোকসভা নির্বাচন চলাকালীন রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের প্রচারে বাংলাদেশি অভিনেতা ফেরদৌস ও নূর অংশ নিয়েছিলেন। তার তাতে সবচেয়ে বড় বিরোধিতা করে পথে নেমেছিল এই ভারতীয় জনতা পার্টি। 

বাংলাদেশি অভিনেতাদের সঙ্গে পাকিস্তানের প্রসঙ্গও টেনেছিলেন তারা। ফলে অঞ্জু ঘোষের বিজেপিতে যোগদানের পরপরই রাজনৈতিক মহলে গুঞ্জন শুরু হয়েছে যে এই ইস্যুতেও মাঠ গরম করবে তৃণমূল কংগ্রেস।

অঞ্জু ঘোষ প্রায় দুই দশক ধরে কলকাতার অদূরে সল্টলেক এলাকায় বসবাস করছেন। কলকাতার চিৎপুর যাত্রা পাড়ায় নিয়মিত যাত্রাপালাতেও অভিনয় করতেন অভিনেত্রী। 

যদিও সেখানেও প্রায় অনেক দিন থেকেই তিনি যাচ্ছেন না। সম্প্রতি তিনি বাংলাদেশে এসেছিলেন। 

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, জুন ০৫, ২০১৯
এমএ/

২০ দলীয় জোটের বৈঠক চলছে
মাটির নিচে মিললো ইউরোপের প্রাচীনতম মসজিদ!
যোগ্য সব শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত
ইবির পরিবহন পুলে ৪টি নতুন গাড়ি সংযুক্ত
কুলাউড়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেলের ২ আরোহী নিহত


বিএনপিকে রাজনীতি থেকে ‘মাইনাস’ করার আহ্বান ইনুর
নারী নির্যাতনকারীকে ধরতে এলাকাবাসীর মানববন্ধন
‘নির্মল সকাল উপহার দিতে রাতে ময়লা অপসারণ’
বিএসটিআই’র অভিযানে ৪ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা
চবিতে ৬ শিক্ষার্থী ছিনতাইয়ের শিকার