উত্তরপ্রদেশ মাতিয়ে রেখেছেন প্রিয়াঙ্কা একাই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভোটের প্রচারণায় প্রিয়াঙ্কা গান্ধী। ছবি: সংগৃহীত

walton

কলকাতা: নেহরু কী করেছেন, আর ইন্দিরা গান্ধী কী বলেছেন- এসব তো অনেক শুনেছি। এবার এসব বাদ। গত পাঁচবছরে আপনি কী করেছেন, সেটা বলুন। 

php glass

দিল্লি লাগোয়া গাজিয়াবাদে এক জনসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে এভাবেই আক্রমণ করলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। 

তার ভাষ্য, ৫ বছরে পাকিস্তানে গিয়ে বিরিয়ানি খেয়ে এসেছেন, চীন জাপানে গিয়ে রাষ্ট্রনেতাদের গলা জড়িয়েছেন। দুনিয়া ঘুরেছেন, কিন্তু নিজের লোকসভা কেন্দ্র বারাণসীতে পাঁচ বছরে পাঁচ মিনিটের জন্যও কোনো গরিবের বাসায় যাননি। 

‘মোদীজি, আপনার ভাষণ শুনে আমিও অবাক হয়ে যাই। কিন্তু আপনি কেবল ভাষণই দিতে জানেন। কাজ কিছুই করেন না।’ 
 
শুক্র ও শনিবার(৫ ও ৬ এপ্রিল) উত্তরপ্রদেশের প্রয়াগ থেকে বারাণসী, মাঝে অবধ অঞ্চল,  এরপর মা (সোনিয়া) ও দাদা রাহুলের কেন্দ্র রায়বেরিলি ও আমেথি ঘুরে রোড শো করলেন প্রিয়াঙ্কা গান্ধী। 

রাহুল গান্ধী যখন দেশের বিভিন্ন প্রান্তে দলীয় প্রচারে ছুটে বেড়াচ্ছেন, তখন প্রিয়াঙ্কার এই প্রচার কর্মসূচি থেকেই বোঝা যাচ্ছে কেন তাকে উত্তরপ্রদেশের ঝড় তোলার দায়িত্ব দিয়েছিলেন কংগ্রেস সভাপতি। 

রোড শো প্রিয়াঙ্কাকে দেখা মাত্রই শুরু হয় নারীদের শঙ্খধ্বনি আর পিছনে কংগ্রেসের পতাকা হাতে দলের কর্মী-সমর্থকদের স্লোগান প্রিয়াঙ্কা গান্ধী, জিন্দাবাদ। রাহুল গান্ধী, জিন্দাবাদ। 

ছাদে যারা ছিলেন উপর থেকে গোটা রোড শোতে গোলাপ পাপড়ির পুষ্পবৃষ্টি করেন। ২০০ কেজি গোলাপের পাপড়ি কিনেছিলেন উসমান নামে কংগ্রেস সমর্থক। যা ইতোমধ্যে চর্চার বিষয় হয়েছে। 

প্রিয়াঙ্কার সঙ্গে একবার হাত মেলাতে গাড়ির সামনে ঝাঁপিয়ে পড়ছিলেন নারী কংগ্রেসের সমর্থকেরা। তাদের থেকে কেবল ফুলের স্তবক গ্রহণই নয়, প্রিয়াঙ্কার ভক্তদের আব্দার রাখতে রাস্তায় থেমে থেমে পরলেন মালাও। 

এক মুহূর্তের জন্যও মুখের স্মিত হাসি মেলাতে দেননি প্রিয়াঙ্কা। কয়েক ঘণ্টার কর্মসূচিতে গাজিয়াবাদে ভোটারদের উদ্দেশ্যে প্রিয়াঙ্কা বললেন, ভেবে চিন্তে ভোট দেবেন। এবার ভোট দেশ গড়ার। কেবল ভাষণে আর ভুলবেন না। 

তবে তার কথা ঢেকে যাচ্ছিল উচ্ছ্বসিত জনতার স্লোগানে। ভাষণকে ছাপিয়ে ‘প্রিয়াঙ্কা, জিন্দাবাদ’ ধ্বনিতে সরব ছিল উত্তরপ্রদেশের গোটা রোড শো পর্ব। 

দেড়ঘণ্টার নির্বাচনী প্রচার উৎসবে, প্রিয়াঙ্কা একাই মাতিয়ে দিলেন জনতাকে। টেনশন যেন বেড়ে গেল গেরুয়া দলের আর ভিড় সামালাতে নাজেহাল হতে হলো পুলিশ-প্রশাসনকে।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০১৯
ভিএস/এমএ

রংপুরে ভেজালবিরোধী অভিযানে ৭ লাখ টাকা জরিমানা
ঝড়ে আমের ব্যাপক ক্ষতি, ভেঙে গেছে ১৪ মাথা খেঁজুর গাছটিও
জিতেই চলেছে বসুন্ধরা কিংস
সাভারে বসুন্ধরা সিমেন্টের ইফতার মাহফিল
ঋণের সুদ ৯ শতাংশ না হলে আমানত নয়


রংপুরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ১, আহত ৬
‘২ জুনের আগেই গার্মেন্টস শ্রমিকদের বেতন, বোনাস ৩০ মে’
সংবাদ সম্মেলন করলেন না মমতা
খাতা পুনর্মূল্যায়নের বিধান না থাকা নিয়ে রুল
শুক্রবার সকালে বিশ্বসাহিত্য কেন্দ্রে লেখক-পাঠক সংলাপ