মোদীর সমালোচনায় ‘রঙ্গিলাখ্যাত’ উর্মিলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বলিউড নায়িকা উর্মিলা মাতণ্ডকর

walton

কলকাতা: সদ্য কংগ্রেসে যোগ দেওয়া বলিউড নায়িকা উর্মিলা মাতণ্ডকর মুখ খুললেন মোদী জামানার বিরুদ্ধে। এক সংবাদ সম্মেলনে বলিউডের এই নায়িকা অভিযোগ করেন, বিগত পাঁচ বছরে ভারতে ‘অসহিষ্ণুতা’ বেড়েছে।

php glass

সুপারহিট ছবি ‘রঙ্গিলাখ্যাত’ এ নায়িকা রাহুল গান্ধীর হাত ধরে সদ্য যোগ দিয়েছেন কংগ্রেসে। বলিউড থেকে রাজনীতিতে নাম লেখানো এ তারকা সাংবাদিকদের মুখোমুখি হয়ে অভিযোগ করেন, দেশে বাক স্বাধীনতার অভাব রয়েছে।

মোদী যুগের বিগত পাঁচ বছরের সমালোচনা করে উর্মিলা বলেন, ধর্মেরভিত্তিতে বিভিন্ন সময়ে বিভিন্ন শিল্পীকে ‘টার্গেট’ করা হয়েছে। এছাড়া সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে উর্মিলা বলেন, এই মুহূর্তে নির্বাচনে নামার ইচ্ছে তার নেই। তবে তিনি মানুষের পাশে থাকতে চান।

ভারতের লোকসভা নির্বাচনে এরইমধ্যে বিভিন্ন রাজনৈতিক দল, চলচ্চিত্র জগতের শিল্পীরা পা রেখেছেন। তৃণমূল কংগ্রেসের হয়ে রাজনীতিতে পা রেখেছেন মিমি চক্রবর্তী, নুসরত। এছাড় ‘বালিকা বধূ’খ্যাত মৌসুমি চ্যাটার্জি বিজেপির রাজনীতির সঙ্গে যুক্ত হয়ে লোকসভা নির্বাচনে অংশ নেওয়ার ইচ্ছে পোষণ করেছেন। নতুন দল তৈরি করেছেন দক্ষিণ ভারতের সুপারস্টার কমল হাসান। আর সদ্য কংগ্রেসে নাম লেখানো উর্মিলা বাণিজ্যিক নগরী মুম্বাই থেকে নির্বাচনে প্রার্থী হতে পারেন। এমন ইচ্ছা কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীরও।

এদিকে নির্বাচনের দিন যতোই ঘনিয়ে আসছে ততই রাজনৈতিক নেতাদের সঙ্গে বিনোদন জগতের লোকজনের চলাফেরা বাড়বে। সব দলই আশা করছে চলচ্চিত্র তারকাদের সঙ্গে পেলে ভোটে বাড়তি ‘মওকা’ মিলবে।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৯
ভিএস/জেডএস

তিউনিসিয়ায় উদ্ধার ১৫ বাংলাদেশি দেশে ফিরেছেন
মধু মাসের ফল লিচুর কদর
ঈদে দুঃস্থদের জন্য ১৫ কেজি করে চাল বরাদ্দ
রোনালদোর হাতের ট্রফির আঘাতে ছেলের মুখে চোট
ঈদে গহনা কিনতে চাচ্ছেন?


৪৬৮ জন ডাটা এন্ট্রি অপারেটর নেবে ইসি
ফের ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট উইদোদো
ছোটপর্দায় আজকের খেলা
নিম্নমানের কাগজে পাঠ্যবই মুদ্রণ, রাজস্ব হারাচ্ছে সরকার
বন্ড সুবিধার অপব্যবহারে বিপন্ন দেশি কাগজশিল্প