মুজিববর্ষে ছোটদের আঁকা-লেখায় বই করবে ফুলকি 

ইচ্ছেঘুড়ি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মুজিববর্ষের লোগো

walton

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর আয়োজন মুজিববর্ষ উপলক্ষে ছোটদের লেখা ও আঁকায় বই বের করবে ফুলকি খেলাঘর আসর। এর শিরোনাম হবে ‘ছোটদের বন্ধু বঙ্গবন্ধু’।

সংগঠনটির এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বইটির জন্য ২ থেকে ১৫ বছরের শিশুরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ৪ থেকে ৮ লাইনের ছড়া ও বঙ্গবন্ধুর ওপর আঁকা ছবি জমা দিতে পারবে।

নির্বাচিত ১০০ জনের ছড়া ও ১০০ জনের আঁকা ছবি নিয়ে প্রকাশিত হবে ছোটদের বন্ধু বঙ্গবন্ধু। বই প্রকাশের সম্ভাব্য তারিখ ১৭ মার্চ ২০২০। সব ক্ষুদে লিখিয়ে ও আঁকিয়ে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ মুজিববর্ষ উদযাপনে ফুলকি খেলাঘর আসর আয়োজিত বঙ্গবন্ধু শিশু মেলা ২০২০-এ আমন্ত্রণ পাবে। মেলায় লিখিয়ে বন্ধুরা তাদের লেখা পাঠের সুযোগ পাবে, আর আঁকিয়ে বন্ধুদের ছবি নিয়ে চিত্র প্রদর্শনী হবে। দিনব্যাপী মেলার সম্ভাব্য তারিখ ২৭ মার্চ ২০২০। মেলায় সব লিখিয়ে-আঁকিয়ে বন্ধুকে পুরস্কারও দেওয়া হবে।

ফুলকি খেলাঘর আসরের সরবরাহ করা কাগজে নিজ হাতে ছড়া লিখে ও ছবি এঁকে জমা দিতে হবে। বইটিতে ক্ষুদে লিখিয়েদের লেখা হুবহু ছাপা হবে। তাই সুন্দর অক্ষরে লেখা জমা দিতে আহ্বান করা হয়েছে। লেখা-আঁকার জন্য নির্ধারিত কাগজ ও নিবন্ধন ফরম সংগ্রহ করতে হবে। লেখা ও আঁকা জমা দেওয়ার শেষ তারিখ ২৯ ফেব্রুয়ারি। নিবন্ধন ফি ৫০ টাকা।

অমর একুশে গ্রন্থমেলা ২০২০-এ কেন্দ্রীয় খেলাঘর আসর (স্টল নম্বর ২৫, বাংলা একাডেমি) ও ফুলকি বই কেন্দ্র (স্টল নম্বর ৭৮৬, শিশু কর্নার, সোহরাওয়ার্দী উদ্যান) থেকে কাগজ-নিবন্ধন ফরম সংগ্রহ করা যাবে এবং সেখানেই জমা দিতে হবে।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২০
এএ

আদ্-দ্বীন মেডিকেল কলেজে চলছে অনলাইনে ক্লাস-পরীক্ষা
প্রতিনিয়তই লকডাউন হচ্ছে রাজধানীর নতুন এলাকা
রক্তাক্ত ধর্ষিতা শিশুকে থানায় নিয়ে মায়ের আহাজারি
ঢাকা-নারায়ণগঞ্জ থেকে বিকল্প পথে গ্রামগঞ্জে শতশত মানুষ
যমুনা টিভির এক সাংবাদিক করোনা ভাইরাসে আক্রান্ত


ধর্মীয় ভাবগাম্ভীর্যে ঘরেই শবেবরাতের ইবাদতে রাজধানীবাসী
বাংলাদেশের অস্থায়ী সরকার গঠন
বিএসএমএমইউ’র অধ্যাপক ও মেয়ে করোনা ভাইরাসে আক্রান্ত
করোনা:আইসিইউ থেকে ওয়ার্ডে ফিরলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী জনসন
করোনায় ফ্রান্সে আরও ১ হাজার ৩৪১ মৃত্যু