কার্টুন চরিত্ররা আমাদের যা শেখায়

ইচ্ছেঘুড়ি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জনপ্রিয় কার্টুন চরিত্ররা

ঢাকা: টেলিভিশনে কার্টুন দেখতে আমরা কে না ভালোবাসি। কার্টুন চরিত্ররা আমাদের হাসায়, আনন্দ দেয়। তবে শুধু বিনোদন দেওয়া ছাড়াও কার্টুন চরিত্ররা জীবনের অনেক গুরুত্বপূর্ণ বিষয়ে শিক্ষাও দেয়। যেমন-

১. টম অ্যান্ড জেরি
জেরির তুলনায় টম অনেক শক্তিশালী। কিন্তু ছোট্ট জেরি সব সময়ই হারিয়ে দেয় টমকে। জেরি আমাদের শেখায় শক্তির চেয়ে বুদ্ধির জোর বেশি।

২. স্কুবি ডু
স্কুবি ডু’র প্রায় প্রতিটি পর্বেই দেখা যায় প্রথম থেকে যাকে সন্দেহ করা হয়, সে আসলে নির্দোষ। আর যে থাকে সন্দেহের ঊর্ধ্বে, সে ব্যক্তিই আসল অপরাধী। স্কুবি ডু আমাদের শেখায়, কোনো বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে ভালো করে বিষয়টা পর্যবেক্ষণ করা প্রয়োজন। 

৩. পপাই
স্পিনাচ খেলেই প্রচণ্ড শক্তিশালী হয়ে যায় পপাই। হারিয়ে দেয় শক্তিশালী ব্লুটোকে। পপাই আমাদের শেখায়, স্বাস্থ্যের জন্য সবুজ শাক-সবজি খাওয়া কতোটা দরকারি।

৪. রিচি রিচ
বিশ্বের সবচেয়ে ধনী বালক রিচি। কিন্তু তাই বলে কখনো অর্থের অপব্যবহার করতে দেখা যায় না রিচিকে। এছাড়াও, রিচি সব সময়ই ভদ্র ও নম্র। সে কখনোই অন্য কাউকে অবজ্ঞা করে না।

৫. জনি ব্রাভো
জনি ব্রাভোর ভাগ্যটা খুবই খারাপ। কোনো মেয়েই তাকে পছন্দ করে না। তাই বলে জনি চেষ্টা থামিয়ে দেয় না। হাজারবার প্রত্যাখ্যান হওয়ার পরও নতুন উদ্যমে চেষ্টা চালিয়ে যায় সে। জনি ব্রাভো আমাদের শেখায়, জীবনে অধ্যবসায় খুবই গুরুত্বপূর্ণ। হেরে গেলেই চেষ্টা থামিয়ে দেওয়া উচিত না।

৬. স্পঞ্জবব
সাগরতলের অদ্ভুত জগতে বসবাস স্পঞ্জবব স্কয়ারপ্যান্টসের। পোষা শামুক গ্যারির সঙ্গে আনারসের বাড়িতে থাকে সে। কিন্তু তার শিশুসুলভ আচরণের জন্য প্রতিবেশীরা কেউ তাকে খুব একটা পছন্দ করে না। এরপরেও কখনো মন খারাপ করে না স্পঞ্জবব। জীবনের হতাশাজনক বিষয়ের মধ্যেও আনন্দের উপাদান খুঁজে নেয় সে।

৭. বাগস বানি
নিজেদের দুর্বলতাকে ভয় পেলে, তা কখনোই আমাদের সাহায্য করে না। বাগস বানি ও তার বাকি বন্ধুরা আমাদের শেখায়, কীভাবে নিজের দুর্বলতাকে কাজে লাগিয়ে জীবনে আগে বাড়তে হয়।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৮
এনএইচটি/এএ

ক’দিন পরেই লাগবে, খোঁজ নিন
সিরাজগঞ্জে পিকআপচাপায় প্রাণ গেল ২ শ্রমিকের
বরিশাল ১৬ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ
নিয়মিত মানবসম্পদ প্রশিক্ষণ দিতে চায় চীন
ভ্রাম্যমাণ আদালতের কাজে বাধা, ছাত্রলীগ নেতার কারাদণ্ড
আসামে বাতিল হলো বাঙালির নাটক
সামিউলের ভ্রাম্যমাণ ঘানিতে খাঁটি সরিষা তেল
আ'লীগের প্রার্থী তালিকা ঘোষণা সোমবার!
ছবিতে শেষ দিনের ফোক ফেস্ট ২০১৮ 
বরিশালে বিনোদন কেন্দ্রে পুলিশের অভিযান: আটক-৩২