প্রেতাত্মা (পর্ব-২) | শোয়েব হাসান

গল্প/ইচ্ছেঘুড়ি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

অনেক চেষ্টা করা হলো। সবাই ভায়ে ভায়ে থাকলো। একদিন বাগে পাওয়া গেলো কুকুরটাকে। পিটিয়ে মেরে ফেলা হলো। এরপর মাটিচাপা দেওয়া হলো স্কুলের পিছনে পুকুরের ধারে।

প্রথম পর্ব পড়তে এখানে ক্লিক করুন

অনেক চেষ্টা করা হলো। সবাই ভায়ে ভায়ে থাকলো। একদিন বাগে পাওয়া গেলো কুকুরটাকে। পিটিয়ে মেরে ফেলা হলো। এরপর মাটিচাপা দেওয়া হলো স্কুলের পিছনে পুকুরের ধারে। মরার সময় সেকি করুণ সুরে ডেকেছিলো কুকুরটা! যেন কাউকে খুঁজছে সে।

এর কয়েকদিন পরে আমি স্কুলের একটি কাজে ঢাকায় যাই। ফিরতে ফিরতে রাত বারোটার মতো বেজে যায় ঢাকা থেকে। স্কুলে কাগজপত্র রেখে তালা মেরে বের হতে দেখি একটার বেশি বাজে। শহরে হয়তো ততো রাত না, গ্রামে একটা মানে গভীর রাত। আমি সবেমাত্র স্কুলের পিছন দিক দিয়ে বের হয়ে পুকুরের ধারে এসেছি। দূরে একটা আবছা ছায়া দেখে থমকে দাঁড়ালাম।

একটা কুকুর। সেই কালো কুকুরটা। যেটা সেদিন মেরে ফেলা হয়েছিল। চোখ দুটো মনে হচ্ছে যেন জ্বলন্ত কয়লা বসিয়ে দেওয়া হয়েছে। কুকুরটা ছুটে এসে আমার হাঁটুর নিচে কামড় লাগালো। প্রায় দু’মাস বিছানায় পড়েছিলাম। বাঁচবো এ আশা ছেড়ে দিয়েছিল সবাই। ঘুমের ঘোরে প্রলাপ বকতাম।
- ওইটা যে সেই কালো কুকুর আপনি বুঝলেন কীভাবে? অন্য কোনো কুকুরও তো হতে পারতো।

- না অন্য কুকুর না। ওটা যখন আমার পায়ে কাপড় দেয় আমি ঘাড় টেনে ধরি। তখন আমার মুঠোয় কিছু পশম চলে আসে। আর ঘটনাস্থলে কালো পশম পড়ে থাকতে দেখে গ্রামের সবাই। তাছাড়া আমাদের গ্রাম ছাড়াও আশপাশের কোনো গ্রামেও তন্ন তন্ন করে খুঁজে পাওয়া যায়নি সামান্য কালো পশমওয়ালা অন্য কোনো  কুকুর। বলেই তাকায়  অন্ধকারের দিকে। দৃষ্টি তার উদভ্রান্ত, ভয়ের আভা সেখানে ।

চলবে...

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৬
এএ

 

Nagad
করোনায় আরও এক চিকিৎসকের মৃত্যু
চীনের সঙ্গে ৯০০ কোটি রুপির ব্যবসা বাতিল হিরোর
সিলেটে বিনামূল্যে বাসায় পৌঁছাবে অক্সিজেন সেবা
সাংবাদিক নাজমুল হকের জন্ম
ইতিহাসের এই দিনে

সাংবাদিক নাজমুল হকের জন্ম

স্বর্ণের মাস্ক পরছেন ভারতীয়!


জাপানে বন্যা-ভূমিধস, ১৫ জনের মৃত্যুর আশঙ্কা
ভুতুড়ে বিল: ডিপিডিসির ৫ প্রকৌশলী বরখাস্ত, ৩৬ জনকে শোকজ
ইন্ডাস্ট্রি একাডেমিয়া লিংকেজ তৈরি করা খুবই জরুরি: উপমন্ত্রী
সীমান্তে ২৮টি ভারতীয় গরু জব্দ
লাল-সবুজ পতাকা অস্তিত্বে, তাই শিবনারায়নের পাশে দাঁড়িয়েছি