বিশ্ব শিশু দিবস

খেলাঘরের শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা সম্পন্ন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: জি এম মুজিবুর- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বিশ্ব শিশু দিবস উপলক্ষে কেন্দ্রীয় খেলাঘর আসরের শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে

ঢাকা: বিশ্ব শিশু দিবস উপলক্ষে কেন্দ্রীয় খেলাঘর আসরের শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শুক্রবার (১৪ অক্টোবর) বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় চার বিভাগে চার শতাধিক শিশু-কিশোর অংশ নেয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, খেলাঘর বাংলাদেশের সর্ববৃহৎ প্রাচীন জাতীয় শিশু-কিশোর সংগঠন। সৃষ্টির পর থেকেই শিশু-কিশোরদের অধিকার আদায় এবং সুপ্ত প্রতিভা বিকাশের জন্য কাজ করে যাচ্ছে। মুক্তিযুদ্ধে সাংগঠনিক সিদ্ধান্ত নিয়ে অংশ নিয়েছিলেন এ সংগঠনের নেতাকর্মীরা। স্বাধীনতা পরবর্তী সময়ে মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্ম গড়ে তোলা ও যুদ্ধাপরাধীদের বিচারের আন্দোলনেও ছিল সক্রিয়।  

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দেশবরেণ্য চিত্রশিল্পী সমরজিৎ রায় চৌধুরী ও আবুল বারক আলভী। খেলাঘর কেন্দ্রীয় কমিটির সভাপতিমণ্ডলীর চেয়ারম্যান অধ্যাপিকা পান্না কায়সারের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন সাধারণ সম্পাদক আবুল ফারাহ পলাশ।

বক্তব্য দেন খেলাঘর কেন্দ্রীয় কমিটির সভাপতিমণ্ডলীর সদস্য নুরুর রহমান সেলিম, আবদুল মতিন ভূঁইয়া, হাসান তারেক, হান্নান চৌধুরী ও শফিকুর রহমান শহীদ, সহ সাধারণ সম্পাদক সাহাবুল ইসলাম বাবু, সম্পাদকমণ্ডলীর সদস্য সুনীল কুমার সরকার মিন্টু, রাজেন্দ্র চন্দ্র দেব মন্টু, এ আলী আহমদ নান্তু ও আবদুল মান্নান এবং কেন্দ্রীয় সদস্য চিত্রশিল্পী কিরিটী রঞ্জন বিশ্বাস।

প্রতিযোগিতায় পদ্মা বিভাগে (প্লে গ্রুপ-১ম শ্রেণি) প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করে যথাক্রমে সৈয়দ সাদমান আল সাদিদ, সুয়াহিদ তাজওয়ার ও অনুভা হালদার। মেঘনা বিভাগে (২য়-৪র্থ শ্রেণি) প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করে যথাক্রমে আবির রায় চৌধুরী, শেখ পৃথিবী ও ইশরাত জাহিসা বারী। যমুনা বিভাগে (৫ম-৭ম শ্রেণি) প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করে যথাক্রমে নাফিসা তানজুম, নুসরাত জাহান অনামিকা ও নিশাত তাসনিম তানিশা। ব্রহ্মপুত্র বিভাগে (৮ম-১০ম শ্রেণি) প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করে যথাক্রমে মো. শামসুদ্দিন সুমন, জান্নাতুল ফেরদৌস মৌ ও আসিফ হাসান অনি।

বিজয়ী শিশু-কিশোরদেরকে অনুষ্ঠানে ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৬
ইএস/এএসআর

Nagad
নওফেলকে নিয়ে মানহানিকর স্ট্যাটাস, আটক যুবক
‘লাখ টাকার গরুর চামড়া বিক্রি হচ্ছে দুই থেকে তিনশ’ টাকায়’
২৬ তরুণের স্বেচ্ছাশ্রমে ঘরে বসেই মিলছে নমুনা প্রতিবেদন
২৫ জুলাইয়ের মধ্যে বোনাস-বকেয়া বেতন পরিশোধের দাবি
সুনামগ‌ঞ্জে কমেছে সুরমার পা‌নি


সাহেদ বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করেছে: স্বরাষ্ট্রমন্ত্রী
বিজয়নগরে পিকআপ ভ্যান উল্টে চালক নিহত
সাহেদের সর্বোচ্চ শাস্তি কামনা করি: বিএসএমএমইউ উপাচার্য
বাতাসেও করোনা সংক্রমণ! বাঁচতে যা করতে বলছে হু
নারায়ণগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদে জেলা পরিষদের অভিযান