ডিজিটাল শিক্ষা চালু সবদার আলী স্কলার্স স্কুলে

ইচ্ছেঘুড়ি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

‘ডিজিটাল শিক্ষা শিশুদের অধিকার। আমরা শিশুদেরকে কম্পিউটার প্রোগ্রামার বানাবো। এ দেশের সব শিশুর হাতে ট্যাব তুলে দেবো। আর নয় ভারি ওজনের স্কুল ব্যাগ। এবার শিশুরা ট্যাবে পড়াশোনা করবে’।

ঢাকা: ‘ডিজিটাল শিক্ষা শিশুদের অধিকার। আমরা শিশুদেরকে কম্পিউটার প্রোগ্রামার বানাবো। এ দেশের সব শিশুর হাতে ট্যাব তুলে দেবো। আর নয় ভারি ওজনের স্কুল ব্যাগ। এবার শিশুরা ট্যাবে পড়াশোনা করবে’।  

বৃহস্পতিবার (০৬ অক্টোবর)  রাজধানীর মিরপুরের সবদার আলী স্কলার্স ইন্সটিটিউটে ডিজিটাল শিশু শিক্ষার উদ্বোধনকালে এসব কথা বলেন তথ্যপ্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার।   

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, ‘উন্নত বিশ্বের শিশুরা যখন প্রযুক্তির হাত ধরে শিক্ষা গ্রহণ করছে, আমাদের শিশুরা কেন পিছিয়ে থাকবে?  যুগের চাহিদার সঙ্গে ডিজিটাল শিক্ষা শিশুদের অধিকার হয়ে দাঁড়িয়েছে’।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুলটির অধ্যক্ষা মোসফিকা খানম।

তিনি বলেন, ‘ডিজিটাল শিক্ষায় রূপান্তরিত করায় শিক্ষার্থীরা এখন আনন্দের সঙ্গে শিক্ষা গ্রহণ করছে এবং স্কুল থেকে বাসায় ফিরে যেতে চায় না’।

বিশেষ অতিথি ছিলেন আলিফ টিভির ব্যবস্থাপক জামাল উদ্দিন জামান, জি-মার্টের চেয়ারম্যান  জি এম মুজিবুর নয়ন, সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট এ আর  হালদার, নাসিম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক লায়ন মো. ইমাম হোসেন নাসিম, ঢাকা উত্তর সিটি করপোরেশনের  ৭নং ওয়ার্ড কাউন্সিলার মোবাশ্বের  হোসেন,  বিজয় ডিজিটালের ব্যবস্থাপক জেসমিন জুঁই, বাংলাদেশ সংবাদ সংস্থার সিনিয়র রিপোর্টার শহিদুল ইসলাম রানা,  দ্য ইনডিপেন্ডেন্টের স্পেশাল করেসপেন্ডেন্ট দীপক আচার্য, দৈনিক ইত্তেফাকের শিক্ষা পাতার ইনচার্জ চন্দন বর্মণ, বাংলাদেশ ডিজিটাল স্কুল সোসাইটির সাধারণ সম্পাদক  ইয়াহিয়া খান রিজন ও যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর হোসেন হেলাল।  

সমস্ত আয়োজন পরিচালনা করেন শিশু সাহিত্যিক জসিম উদ্দিন জয়।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১৬
এএসআর/

Nagad
রোববার থেকে বরিশালে ফ্লাইট চালাবে নভোএয়ার
সাহারা খাতুন ছিলেন একজন সংগ্রামী নেতা: স্বরাষ্ট্রমন্ত্রী
সাহারা খাতুনকে শেষ শ্রদ্ধা
রোয়াংছড়িতে সন্ত্রাসীদের গুলিতে নারী নিহত 
বৃষ্টিতে ভোগান্তি, বন্দরে সতর্কতা সংকেত


বনানী কবরস্থানে সাহারা খাতুনের দ্বিতীয় জানাজা
বান্দরবানের রাজগুরু বৌদ্ধ বিহারের অধ্যক্ষ আর নেই
রাজধানীর পথে-ঘাটে ভেজাল সুরক্ষা পণ্যের কারবার
বনানী কবরস্থানে সাহারা খাতুনের মরদেহ
নীলফামারীতে তিস্তার পানি বিপৎসীমার ৩৫ সেন্টিমিটার উপরে