ঢাকা, শুক্রবার, ১৩ ফাল্গুন ১৪২৭, ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৪ রজব ১৪৪২

ইসলাম

মডেল মসজিদের জন্য এক একর জমি দিলেন এমপি একরাম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২০
মডেল মসজিদের জন্য এক একর জমি দিলেন এমপি একরাম

নোয়াখালী: নোয়াখালীর কবিরহাট উপজেলায় মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপনের জন্য ব্যক্তিগত ১২০ শতাংশ (এক একর ২০ শতাংশ) জমি দিয়েছেন নোয়াখালী-৪ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী।

রোববার (১৩ ডিসেম্বর) রেজিস্ট্রি করে ওয়াকফের মাধ্যমে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপনের জন্য তিনি এ জায়গা দান করেন।

জমির কাগজপত্র তিনি বুঝিয়ে দেন ইসলামিক ফাউন্ডেশন নোয়াখালী জেলার উপ-পরিচালক মো. রেজাউল হায়দার।

এসময় উপস্থিত ছিলেন-ভারপ্রাপ্ত ইউএনও সহকারী কমিশনার (ভূমি) মীর রাশেদুজ্জামান, সাব-রেজিস্টার-তানিয়া তাহের, কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও দুই নম্বর সুন্দরপুর ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আমিন রুমি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সুখী, সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৪ সালের নির্বাচনী ইশতেহারে প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে উন্নত মসজিদ নির্মাণের প্রতিশ্রুতি দেন। প্রতিশ্রুতি বাস্তবায়নে বাংলাদেশের প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মোট ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সংস্কৃতি কেন্দ্র স্থাপন প্রকল্পে ৮ হাজার ৭২২ কেটি টাকা ব্যয়ে অনুমোদন দেওয়া হয়।

২০১৭ সালের এপ্রিল থেকে ২০২০ সালের ডিসেম্বর মেয়াদে বাস্তবায়নের জন্য অনুমোদিত হয়। সংশোধিত অনুমোদিত প্রকল্পের নকশা অনুযায়ী মডেল মসজিদের জন্য ৪০ শতাংশ জায়গার প্রয়োজন। জেলা পর্যায়ে চার তলা ও উপজেলার জন্য তিন তলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতি কেন্দ্র নির্মাণের জন্য নির্ধারণ করা হয়।  

নিজ জন্মস্থান নোয়াখালী কবিরহাট উপজেলায় মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপনের জন্য নিজস্ব জমি থেকে এ জমি দান করলেন একরামুল করিম চৌধুরী।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa