ঢাকা, শুক্রবার, ১৩ ফাল্গুন ১৪২৭, ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৪ রজব ১৪৪২

ইসলাম

পুনর্নির্মিত ক্যান্টনমেন্ট বোর্ড জামে মসজিদ উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২০
পুনর্নির্মিত ক্যান্টনমেন্ট বোর্ড জামে মসজিদ উদ্বোধন

ঢাকা: পুনর্নির্মিত ঢাকা সেনানিবাসে ক্যান্টনমেন্ট বোর্ড জামে মসজিদের (আল্লাহু মসজিদ) উদ্বোধন করেছেন সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ।  

শুক্রবার (১১ ডিসেম্বর) ঢাকা সেনানিবাসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সেনা প্রধান মসজিদটির উদ্বোধন করেন।

আইএসপিআর এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

ক্যান্টনমেন্ট বোর্ড জামে মসজিদ (আল্লাহু মসজিদ) ১৯৭৪ সালের ২৩ মে নির্মিত হয়েছিল। এই মসজিদের পূর্বে ধারণ ক্ষমতা ছিল আনুমানিক ৯০০ জন মুসল্লি, যা প্রয়োজনের তুলনায় অপ্রতুল ছিল। বিশেষ করে জুম্মার দিনে মসজিদ সংলগ্ন রাস্তাটিতেও মুসল্লিদের নামাজ পড়তে হতো। বর্তমান এবং ভবিষ্যতের প্রয়োজনের কথা চিন্তা করে সেনাবাহিনী প্রধান এই মসজিদ পুনর্নির্মাণের জন্য উদ্যোগ নেন। এরই ধারাবাহিকতায় গত ১০ মার্চ ২০১৯ তারিখে সেনাবাহিনী প্রধান মসজিদটির পুনর্নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। পুনর্নির্মিত মসজিদটির আয়তন প্রায় ৩২ হাজার স্কয়ার ফিট এবং মুসল্লি ধারণ ক্ষমতা তিন হাজারেরও অধিক।

উদ্বোধন শেষে সেনাবাহিনী প্রধান পুনর্নির্মিত ক্যান্টনমেন্ট বোর্ড জামে মসজিদ (আল্লাহু মসজিদ) নির্মাণের সাথে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।

সদর দপ্তর লজিস্টিকস এরিয়ার সার্বিক ব্যবস্থাপনায় আয়োজিত উক্ত অনুষ্ঠানে ঊর্ধ্বতন সেনা কর্মকর্তাগণ ছাড়াও বিভিন্ন পদবীর সেনা সদস্য ও স্থানীয় অসামরিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২০
টিআর/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa