ঢাকা, বৃহস্পতিবার, ১৩ কার্তিক ১৪২৭, ২৯ অক্টোবর ২০২০, ১১ রবিউল আউয়াল ১৪৪২

ইসলাম

বান্দরবানে স্বাস্থ্যবিধি মেনে ঈদের জামাত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৫ ঘণ্টা, মে ২৫, ২০২০
বান্দরবানে স্বাস্থ্যবিধি মেনে ঈদের জামাত

বান্দরবান: করোনা ভাইরাস সংক্রমণ থেকে নিরাপদে থাকতে সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরুত্ব বজায় রেখে যথাযোগ্য মর্যাদার মধ্য দিয়ে বান্দরবানে পবিত্র ঈদুল ফিতরের ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৫ মে) সকাল ৭টা ৩০ মিনিটে বান্দরবান স্টেডিয়াম জামে মসজিদে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়। পরে সকাল ৮টায় বান্দরবান কেন্দ্রীয় মসজিদ, জর্জ কোর্ট মসজিদ, বাজার মসজিদসহ জেলার বিভিন্ন মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

নামাজ শেষে করোনা ভাইরাসের মহমারি থেকে রক্ষা পেতে এবং দেশ ও জাতির মঙ্গল কামনাও আল্লাহ সন্তুষ্টি লাভের আশায় মোনাজাতে অংশ নেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

বান্দরবান স্টেডিয়াম জামে মসজিদে ঈদ জামাতে অংশ নেওয়া ইয়াছিনুল হাকিম চৌধুরী বাংলানিউজকে বলেন, করোনার কারণে অনেকটাই সতকর্তার সঙ্গে এবারের নামাজ পড়লাম, নির্দিষ্ট দূরত্ব রেখে নামাজ পড়ার সঙ্গে সঙ্গে দেশ ও জাতির মঙ্গল কামনা করলাম এবং করোনা ভাইরাসমুক্ত একটি আগামীর সুন্দর পৃথিবীর জন্য আল্লাহর কাছে আবেদন জানালাম।

ঈদ জামাত করতে আসা শহীদুর রহমান বাংলানিউজকে বলেন, স্বাস্থ্যবিধি মেনে ঈদ জামাত, কোলাকুলি ও হাত মেলাতে মানা থাকায় সেগুলো মেনেই ঈদের নামাজ আদায় করেছি। নামাজ শেষে কারো সাথে হাত মেলানো বা কোলাকুলি করিনি, যদি ও মনে একটু কষ্ট পেলাম সবার সঙ্গে আনন্দ ভাগাভাগি করতে না পারায়, তারপরও সবাই সুস্থ থাকুক এই কামনা করি।

বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক শামীম হোসেন বাংলানিউজকে বলেন, করোনার সংক্রমণ প্রতিরোধে সরকারি আদেশ অনুযায়ী বান্দরবানে ও সামাজিক দুরত্ব রেখে জনসাধারণ ঈদের নামাজ আদায় করেছে এবং নিজ নিজ বাড়িতে ফেরত যাচ্ছে।  

তিনি আরও বলেন, এবারের ঈদ অনেকটা ব্যতিক্রম হলেও আমরা নিজ নিজ বাড়িতে এবারের ঈদ উদযাপন করবো এবং সকলের সুস্থতা প্রত্যাশা করবো।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, মে ২৫, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa