হজযাত্রীর কোটা পূরণে ইসলামিক ফাউন্ডেশনকে নির্দেশ 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ধর্মপ্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ

walton

ঢাকা: অতীতের যে কোনো সময়ের তুলনায় ২০২০ সালে উন্নত হজ ব্যবস্থাপনা উপহার দিতে চাই। এবছর সরকারি ব্যবস্থাপনায় ১৭ হাজার হাজি নেওয়া হবে। এক্ষেত্রে ইসলামিক ফাউন্ডেশনের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের হাজি সংগ্রহে সর্বোচ্চ আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করার নির্দেশ দিয়েছেন ধর্মপ্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ। 

তিনি বুধবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে আগারগাঁওয়ে ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়ের পরিচালক ও প্রকল্প পরিচালক এবং বিভাগীয় ও জেলা পর্যায়ের পরিচালক, উপ-পরিচালকদের সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ নির্দেশ দেন। 

প্রতিমন্ত্রী বলেন, হজযাত্রী সংগ্রহের ক্ষেত্রে যে কোনো ধরনের শুভ উদ্যোগ স্বাগত জানানো হবে। সর্বোচ্চ ভালো কাজের জন্য পুরস্কৃত করা হবে। মসজিদের ইমাম সাহেবদের মাধ্যমে সরকারি হজ ব্যবস্থাপনার সুযোগ-সুবিধা সম্পর্কে জনগণকে জানাতে হবে।

‘বঙ্গবন্ধু প্রতিষ্ঠিত ইসলামিক ফাউন্ডেশনের অগ্রযাত্রা আরও বেগবান করতে হবে। এক্ষেত্রে কোনো ধরনের অবহেলা সহ্য করা হবে না। মুজিববর্ষ উপলক্ষে গৃহীত সব কর্মসূচি গুরুত্ব সহকারে পালন করতে হবে।’

বিশেষ অতিথির বক্তব্যে ধর্ম সচিব মো. নূরুল ইসলাম বলেন, এবছর তিনটি হজ প্যাকেজ ঘোষণা করা হয়েছে। মাত্র ৩ লাখ ১৫ হাজার টাকা ব্যয়ে সরকারি ব্যবস্থাপনায় সুন্দরভাবে হজ সম্পন্ন করা যাবে। হজ ব্যবস্থাপনায় মধ্যস্বত্বভোগীদের বিষয়ে জনগণকে সচেতন করতে হবে।

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সভায় অন্যদের মধ্যে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (হজ) এবিএম আমিন উল্লা নূরী, অতিরিক্ত সচিব (সংস্থা) মু. আ. হামিদ জমাদ্দার, ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ ও মার্কেট বিভাগের পরিচালক মুহাম্মদ মহীউদ্দিন মজুমদার প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়ের পরিচালক, উপ-পরিচালক পর্যায়ের শতাধিক কর্মকর্তা অংশ নেন।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২০
এমআইএইচ/এএ

প্লেন খুলে দেওয়ার তাগিদ দিচ্ছে যুক্তরাজ্য: মোমেন
কোয়ারেন্টিন শেষে সিরাজগঞ্জে ৫০২ জনকে ছাড়পত্র
বাবা বলতেন, শরীরের সঙ্গে লেগে থাকা টাইট পোশাক না পরতে
পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত খেলাধুলা স্থগিত
গুজব রটানো হলে আইনগত ব্যবস্থা নেবে প্রশাসন: সিভিল সার্জন


করোনা যুদ্ধে হাসপাতালে ১ মিলিয়ন ইউরো দান করলেন জাভি
মধুপুরে ওষুধের কাটন থেকে নবজাতকের মরদেহ উদ্ধার
‘সাধারণ রোগীর চিকিৎসা না দিলে লাইসেন্স বাতিল’
ট্রাক-অটোরিকশার সংঘর্ষে দুই গার্মেন্টসকর্মী নিহত
সৈয়দপুরে কিং ব্র্যান্ড সিমেন্টের ত্রাণ বিতরণ