আজহারী-মাজহারী এগুলো জামায়াতের সৃষ্টি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ

walton

জামালপুর: ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ বলেছেন, আজহারী-মাজহারী এগুলো জামায়াতের সৃষ্টি। এরা অত্যন্ত সূক্ষ্মভাবে জামায়াতের পক্ষে কথা বলেন।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) দুপুরে ইসলামিক ফাউন্ডেশনের নির্মাণাধীন জামালপুর জেলায় তিনটি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শনকালে উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিভিন্ন ওয়াজ মাহফিলে কতিপয় বক্তাদের কর্মকাণ্ড প্রসঙ্গে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, জামায়াতের টাকা-পয়সায় তারা শিক্ষিত হয়ে কতিপয় বক্তারা কৌশলে ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে দেশের জনগণকে বিভ্রান্ত করছেন। তারা কোরআন-হাদিসের যে সব ব্যাখ্যা দেন তার অধিকাংশই মিথ্যা এবং আজেবাজে কথা। প্রকাশ্যে জামায়াতের কথা বলার রাজনৈতিক সুযোগ নাই বিধায় তারা খুব সুক্ষ্মভাবে যেসব প্রচারণা চালাচ্ছেন, আর যেসব ওয়াজ করেন, হাদিস ও কোরআন সম্পর্কে যে সমস্ত ব্যাখ্যা দেন তার একটাও সত্য না। একটাও সত্য না বলাটা হয়তো একটু বেশিই হয়ে গেল। কিন্তু অধিকাংশই মিথ্যার আশ্রয় নিয়ে তারা কিন্তু আজেবাজে কথা বলে থাকেন।

তিনি আরও বলেন, এসব কর্মকাণ্ড আমাকে খুবই ব্যথিত করে। আমি মনে করি, ধর্ম মন্ত্রণালয় এই মুহূর্তে এগুলো বন্ধে কিছু করতে না পারে তাহলে ধর্ম মন্ত্রণালয় থাকার কোনো প্রয়োজন নাই।

ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ বলেন, ধর্মের নামে মানুষকে বিভ্রান্ত করার জন্য তারা যেন কোনো এলাকাতেই ঢুকতে না পারেন, সেদিকে সবাইকে সজাগ থাকতে হবে।

পরে ধর্ম প্রতিমন্ত্রী জামালপুর পৌরসভার দেউরপাড় চন্দ্রা এলাকায় নির্মাণাধীন জামালপুর সদর মডেল মসজিদ ও মেলান্দহ উপজেলা মডেল মসজিদ নির্মাণ কাজ পরিদর্শন করেন। 

এছাড়াও তিনি বিকেলে মেলান্দহ উপজেলায় জামিয়া হুসাইনিয়া আরাবিয়া মাদ্রাসার ৬০ বছরপূর্তি উদযাপন উপলক্ষে আয়োজিত ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

এর আগে সকালে ঢাকা থেকে আন্তঃনগর তিস্তা ট্রেনে জামালপুর সফরে আসেন ধর্ম প্রতিমন্ত্রী। বুধবার (২৯ জানুয়ারি) ভোরে আন্তঃনগর ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনে ঢাকায় ফেরার কথা রয়েছে তার।

মডেল মসজিদ নির্মাণ প্রকল্প পদির্শনকালে ধর্ম প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম, জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ এনামুল হক, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৬২০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন: জামালপুর
করোনা যুদ্ধে হাসপাতালে ১ মিলিয়ন ইউরো দান করলেন জাভি
মধুপুরে ওষুধের কাটন থেকে নবজাতকের মরদেহ উদ্ধার
‘সাধারণ রোগীর চিকিৎসা না দিলে লাইসেন্স বাতিল’
ট্রাক-অটোরিকশার সংঘর্ষে দুই গার্মেন্টসকর্মী নিহত
সৈয়দপুরে কিং ব্র্যান্ড সিমেন্টের ত্রাণ বিতরণ


কিশোরগঞ্জে কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র পেল ১১৯৫ জন
করোনায় আক্রান্ত বার্সার ভাইস প্রেসিডেন্ট
নিয়ম না মানলে করোনা প্রতিরোধ কঠিন হবে: স্বাস্থ্যমন্ত্রী
মাস্ক জীবাণুমুক্ত করতে রেডিয়েশন ব্যবহার করছে রাশিয়া
করোনায় আক্রান্ত বার্সার ভাইস প্রেসিডেন্ট