php glass

হজে গিয়ে মক্কায় নিখোঁজ জামালগঞ্জের সুরুতুন নেছা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হারিয়ে যাওয়া সুরুতুন নেছা। ছবি: বাংলানিউজ

walton

সুনামগঞ্জ: সৌদি আরবে হজ করতে গিয়ে নিখোঁজ হয়েছেন সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার দুর্লভপুর গ্রামের সুরুতুন নেছা আফিন্দী (৬৫)।

গত ২৮ জুলাই তার স্বামী মো. রবজ আলী আফিন্দীর সঙ্গে তিনি হজ পালনের উদ্দেশে সৌদি যান। পরে তারা রোববার (১১ আগস্ট) হজের আনুষ্ঠানিকতা পালন ও শয়তানকে পাথর নিক্ষেপের জন্য মিনায় যান। ওই সময় সেখানে প্রচুর ভিড় থাকায় সুরুতুন নেছার স্বামী তাকে অন্য মহিলাদের সঙ্গে তাঁবুতে অবস্থান করতে বলেন। কিন্তু পরে এসে দেখেন, তার স্ত্রী তাঁবুতে নেই। এরপর থেকে নিখোঁজ রয়েছেন সুরুতুন নেছা। অনেক খোঁজাখুজি করেও তাকে পাওয়া যায়নি।

দেশে থাকা তার ছেলে-মেয়ে মা হারিয়ে যাওয়ায় দুশ্চিন্তায় দিন কাটাচ্ছেন। তারা তাদের স্বজনদের সহযোগিতায় বিভিন্নভাবে মাকে খুঁজে  বের করার চেষ্টা করেছেন। তারা প্রথমে সিলেটের শাহপরান ট্রাভেল এজেন্সির সঙ্গে যোগাযোগ করলে ওই এজেন্সি ঢাকার মাউরা ট্রাভেলস এজেন্সির যোগাযোগ করতে বলে। এই দুইটি ট্রাভেল এজেন্সির যৌথ ব্যবস্থাপনায় সুরুতুন নেছা ও তার স্বামী হজে যান।

সুরুতুন নেছার ছেলে ইয়াকবির আফেন্দী বাংলানিউজকে বলেন, আমার মা-বাবা এ বছর এক সঙ্গে হজ পালনের উদ্দেশে সৌদি আরবে যান। শয়তানের উদ্দেশ্য পাথর নিক্ষেপের সময় খুব বেশি ভিড় থাকার কারণে পাশের তাবুতে অন্য মহিলাদের সঙ্গে তাকে রেখে যান। পরে এসে দেখেন সেখানে কেউ নেই। অনেক খোঁজাখুজির পরও তাকে এখন পর্যন্ত পাওয়া যায় নি। সৌদি আরবে যদি কেউ আমার মায়ের সন্ধান পেলে উল্লেখিত নম্বরে (০১৭১২৪০৩৪৮২) যোগাযোগ করার জন্য বিশেষভাবে অনুরোধ করছি। উনার মোয়াল্লেম নম্বর ৯৬৬৫৫৩৬৪৪৬৯৬।

বাংলাদেশ  সময়: ২১০৩ ঘণ্টা, আগস্ট ১৮,  ২০১৯
এমএমইউ

ক্লিক করুন, আরো পড়ুন: হজ ইসলাম
মানবতাবাদী নাট্যকার আর্থার মিলারের জন্ম
পরিচ্ছন্নতাকর্মীরাই সমাজের আসল নায়ক
রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ
দেশে পৌঁছেছে সৌদিতে দুর্ঘটনায় নিহত চার যুবকের মরদেহ
‘তিন পার্বত্য জেলায় সন্ত্রাস-মাদক নির্মূল করা হবে’


পর্দা নামলো ডিজিটাল ডিভাইস অ্যান্ড এক্সপোর
কুষ্টিয়ায় শুরু হলো তিনদিন ব্যাপী লালনমেলা
সিআইইউতে করপোরেট টক অনুষ্ঠানে ফারজানা
শেখ কামাল ক্লাব কাপের ট্রফি প্রদর্শনী বৃহস্পতিবার
সম্রাটের মামলা ডিবি থেকে র‌্যাবে