ষাটগম্বুজ মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নামাজ আদায় করছেন মুসল্লিরা। ছবি: বাংলানিউজ

walton

বাগেরহাট: ঐতিহ্যবাহি ষাটগুম্বজ মসজিদে বাগেরহাটের ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (০৫ জুন) সকাল সাড়ে ৭টায়, সাড়ে ৮টা এবং সকাল ৯টায় মোট ৩টি জামাত অনুষ্ঠিত হয় এ মসজিদে। অধিক মুসল্লিকে এই মসজিদে নামাজ আদায়ের সুযোগ দেওয়ার জন্য প্রতিবছর ঈদে তিনটি জামাত হয় এখানে। এবছর প্রতিটি জামাতে ছিলো উপচেপড়া ভিড়। দূর-দূরান্ত থেকে মুসল্লিরা এসেছিলেন ঐতিহাসিক এ মসজিদে নামাজ আদায় করতে। মূল মসজিদের ভেতরে জায়গা সংকুলান না হওয়ায় মসজিদের বাইরে অস্থায়ী তাবুর নিচেও ঈদের জামাত আদায় করেছেন মুসল্লিরা।

প্রথম জামাতে ঈমামতি করেন বাগেরহাট শহরের সরুই জামেয়া আরাবিয়া সিদ্দিকিয়া ও বরকতিয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা আমিনুল ইসলাম সিদ্দিকি। দ্বিতীয় জামাতে ঈমামতি করেন জামাতে ষাটগম্বুজ বায়তুশ শরফ আদর্শ আলিম মাদ্রাসার শিক্ষক হাফেজ কারী মাও. মো. খালিদ আহমদ। তৃতীয় ও সর্বশেষ জামাতে ইমামতি করেন ষাটগম্বুজ মসজিদের ইমাম ও খতিব মাওলনা মো. হেলাল উদ্দিন।

বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জহিরুল ইসলাম, ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শেখ আকতারুজ্জামান বাচ্চুসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা ষাটগম্বুজে ঈদের নামাজ আদায় করেন। এছাড়া জেলার উচ্চ পদস্থ সরকারি কর্মকর্তা, রাজনীতিবিদসহ বিভিন্ন শ্রেণি-পেশার অসংখ্য মানুষ এখানে এ মসজিদে ঈদের নামাজ আদায় করেন।

ওয়ার্ল্ড হেরিটেজ ষাটগুম্বজ মসজিদে ঈদের জামাতের মুসল্লিদের নিশ্ছিদ্র নিরাপত্তায় পুলিশের পাশাপাশি অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখক সদস্য নিয়োজিত ছিলো।

বাংলাদেশ সময়: ০৯২৪ ঘণ্টা, জুন ০৫, ২০১৯
এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: ঈদুল ফিতর
কদমতলীতে ৩ হাজার দুস্থদের মধ্যে খাবার বিতরণ
সাংবাদিক আরিফুল নির্যাতন: হাইকোর্টের নির্দেশে মামলা
‘এইল্ল্যা ইউএনও দেশত থাইলে দেশ আরও আগাই যাইত’
পিসিআর মেশিন স্থাপনের কাজ পরিদর্শনে করলেন প্রতিমন্ত্রী
সিলেটে দরিদ্রদের সাহায্যে ‘মানবতার ঘর’


ভুল তথ্য ঠেকাতে যৌথভাবে কাজ করছে ভাইবার-হু
দেশে চাল উৎপাদন বেড়ে ৩৬৪, আলু বেড়ে ৯৭ লাখ মে.টন
যশোরে বালু ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা
এক ফোন কলেই ৩১৩ ঘরে পৌঁছালো খাবার
জনগণের পাশে দাঁড়াতে ধনীদের প্রতি বাহাউদ্দিনের আহ্বান