থাইল্যান্ডের কেরাত সম্মেলনে শায়খ আহমাদ বিন ইউসুফ

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শায়খ আহমাদ বিন ইউসুফ

walton

আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত সংস্থা (ইক্বরা) এর সভাপতি, বাংলাদেশ কেরাত ইন্সটিটিউটের পরিচালক এবং বিশ্বখ্যাত ক্বারি আহমাদ বিন ইউসুফ আল-আযহারি থাইল্যান্ডে অনুষ্ঠিত আন্তর্জাতিক কেরাত সম্মেলনে অংশ নিতে যাচ্ছেন। থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে ‘ইসলামিক কাউন্সিল অব থাইল্যান্ড’ কর্তৃক আয়োজিত ‘দ্য হোলি কোরআন রিয়েকশন ইন থাইল্যান্ড’-এ তিনি যৌথভাবে প্রধান অতিথি হিসেবে অংশ নেবেন।

php glass

সম্মেলনে যোগ দেওয়ার উদ্দেশ্যে মঙ্গলবার (০২ এপ্রিল) তিনি ঢাকা ত্যাগ করবেন। তিন দিন ব্যাপী এ সম্মেলন বুধবার (০৩ এপ্রিল) শুরু হয়ে শুক্রবার (০৫ এপ্রিল) শেষে হবে।

সেন্ট্রাল ইসলামিক কাউন্সিল অব থাইল্যান্ড’র সভাপতি আনান ওয়ানাইলোহ এক বিবৃতিতে জানান, এ সম্মেলনের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন থাই রাজা কিং ক্লং কাও এবং অতিথি হিসেবে আরো উপস্থিত থাকবেন দেশের বিভিন্ন মন্ত্রী, উচ্চপদস্থ কর্মকর্তা, স্কলার ও রাস্ট্রদূত।

সম্মেলনে যৌথভাবে প্রধান অতিথি থাকবেন ইত্তেহাদুল কুররা আল-আলামিয়ার প্রেসিডেন্ট মিসরের ড. আহমাদ নাঈনা এবং বাংলাদেশের শায়খ আহমাদ বিন ইউসুফ আল-আযহারি। এছাড়াও ব্রুনাই, কম্বোডিয়া, ইন্দোনেশিয়া, লাওস, মালয়েশিয়া, মায়ানমার, ফিলিপাইন, সিঙ্গাপুর, ভিয়েতনামসহ মোট ১২ দেশের ক্বারি ও অন্যান্য অতিথিরা অংশগ্রহণ করবেন।

বিশ্বের ক্বারিদের আন্তর্জাতিক সংগঠন ‘ইত্তেহাদুল কুররা আল আলামিয়্যাহ’ কর্তৃক বাংলাদেশের প্রধান ক্বারি হিসেবে স্বীকৃতি পাওয়া শায়খ আহমাদ বিন ইউসুফ আল-আযহারি ঐতিহাসিক ৬ দফা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ক্বারি মোহাম্মদ ইউসুফ (রহ.)-এর বড় ছেলে।

ইসলাম বিভাগে আপনিও লিখতে পারেন। লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৯
এমএমইউ

ক্লিক করুন, আরো পড়ুন: ইসলাম
মুক্তিযোদ্ধাকে গুঁড়িয়ে দিল আবাহনী
হাটে গিয়ে কৃষকের কাছ থেকে ধান কিনলেন কাশিয়ানীর ইউএনও
 সড়কবাতি জ্বালিয়ে ৮৪৭ জন পেলেন ২১ লাখ টাকা
ঈদে ৯ দিন বন্ধ থাকবে পুঁজিবাজার
রংপুরে ভেজালবিরোধী অভিযানে ৭ লাখ টাকা জরিমানা


ঝড়ে আমের ব্যাপক ক্ষতি, ভেঙে গেছে ১৪ মাথা খেঁজুর গাছটিও
জিতেই চলেছে বসুন্ধরা কিংস
সাভারে বসুন্ধরা সিমেন্টের ইফতার মাহফিল
ঋণের সুদ ৯ শতাংশ না হলে আমানত নয়
রংপুরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ১, আহত ৬