মাত্র আট মাসে কোরআন মুখস্থ ৮ বছরের শিশুর

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিস্ময় বালক নাম আলী ইভাজ

walton

আট বছরের একটি ছোট্ট শিশু মাত্র আট মাসে কোরআন হিফজ (মুখস্থ) সম্পন্ন করেছে। ফিলিস্তানের গাজার অধিবাসী বিস্ময় বালকটির নাম আলী ইভাজ। খবর ডেইলি আল-বায়ান ও ইন্টারন্যাশনাল কোরআন নিউজ এজেন্সির।

প্রখর মেধাবী আলী ইভাজ গাজার জাবালিয়া শহরের আল-ওমরি মসজিদে দৈনিক পবিত্র কোরআনের ক্লাসে অংশগ্রহণ করে এই অল্প সময়ে সম্পূর্ণ কোরআন হেফজ করতে সক্ষম হয়।

ইভাজ প্রথমে দৈনিক এক পৃষ্ঠা করে কোরআন মুখস্থ করতে শুরু করলেও পরবর্তীতে প্রতিদিন দুই/তিন পৃষ্ঠা করে মুখস্থ করতে আরম্ভ করে। কিন্তু অবাক করা বিষয় হলো, শেষ পর্যায়ে এসে ইভাজ দৈনিক ১৬ পৃষ্ঠা করে মুখস্থ করে বিস্ময় সৃষ্টি করে।

১৬ পৃষ্ঠা করে দৈনিক মুখস্থ করার পাশাপাশি ইভাজ প্রতিদিন মুখস্থকৃত পৃষ্ঠাগুলো থেকে ৪৫ পৃষ্ঠা করে দৈনিক মুখস্থ পড়ে শোনাতো। মন-প্রাণ দিয়ে ইভাজ অনেক সময় সারাদিন কোরআন মুখস্থ করা ও রিভাইজ দিতো।

জানা গেছে, কোরআন হিফজের প্রতি প্রবল আকর্ষণ ও আন্তরিকতা থাকার কারণে স্বল্প সময়ে সম্পূর্ণ কোরআন হেফজ করতে সক্ষম হয় ছোট্ট বালকটি।

মধ্যপ্রাচ্যের সংবাদমাধ্যমের বরাতে জানা গেছে, ৮ বছরের শিশুটি মাত্র ৮ মাসে সম্পূর্ণ কোরআন হেফজ করায় গাজাবাসী অনেক আনন্দিত।  গাজায় সে কোরআন হিফজে রেকর্ডও করেছে। তার আগে এতো অল্প সময়ে গাজার কেউ কোরআন হেফজ করতে পারেনি।

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]
বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৯
এমএমইউ/

ক্লিক করুন, আরো পড়ুন: ইসলাম
Nagad
করোনা: ঢাকাসহ চার জেলায় পশুর হাট না বসানোর প্রস্তাব
নোবেলজয়ী কবি পাবলো নেরুদার জন্ম
ঢাকার পথে সাহারা খাতুনের মরদেহ
ভিয়েতনামে মানবপাচারের ঘটনায় আটক তিনজন রিমান্ডে
পল্লবীতে ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানে অভিযান, আটক ৩


রাজশাহীতে বাসচাপায় অটোরিকশার চালকসহ নিহত ২
‘আদিম’ মুক্তির আগেই নির্মিত হচ্ছে সিক্যুয়েল
লকডাউনে ভিডিওচিত্র বানিয়ে খুদে শিক্ষার্থী প্রিয়তির রোবট জয়
সিলেটে করোনার নমুনা জট নেই
খুলনার সাবেক এমপি নুরুল হকের অবস্থা সংকটাপন্ন