ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

ইসলাম

১৯ ফ্লাইটে দেশে ফিরেছেন ৬১৯৯ হাজি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩২ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৮
১৯ ফ্লাইটে দেশে ফিরেছেন ৬১৯৯ হাজি হজ পালন শেষে দেশে ফিরছেন হাজিরা-ফাইল ফটো

ঢাকা: পবিত্র হজ পালন শেষে দেশে ফিরতে শুরু করেছেন হাজিরা। এখন পর্যন্ত মোট ১৯টি ফিরতি ফ্লাইটে সৌদি আরব থেকে দেশে ফিরেছেন ৬ হাজার ১৯৯ জন হাজি। এরমধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ৯টি এবং সৌদি এয়ারলাইন্স ১০টি হজ ফ্লাইট পরিচালনা করে।

বুধবার (২৯ আগস্ট) বাংলাদেশ হজ অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, মঙ্গলবার (২৮ আগস্ট) শওকত হোসেন নামে এক হাজি মারা গেছেন।

তার গ্রামের বাড়ি যশোর জেলায়। এ নিয়ে হজে গিয়ে সৌদি আরবে ৯৪ জন (পুরুষ ৭৯ জন, নারী ১৫ জন) বাংলাদেশি ইন্তেকাল করেছেন। এরমধ্য মক্কায় ৫৭ জন, মদিনায় সাত, জেদ্দায় দুই, মিনায় ১৮ ও আরাফার ময়দানে ১০ জন হাজি মারা গেছেন।

চলতি বছরে ৩৭১টি ফ্লাইটে সৌদি এয়ারলাইন্সে ৬৩ হাজার ২৪০ জন ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে ৬২ হাজার ৮১০ জন হজের উদ্দেশে সৌদি আরবে যান। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স হজযাত্রী পরিবহন শেষ করে ১৫ আগস্ট। আর সৌদি এয়ারলাইন্স হজযাত্রী পরিবহন শেষ করে ১৭ আগস্ট। অন্যদিকে যাত্রী সংকটের কারণে বিমানের ২০টি ফ্লাইট বাতিল করা হয়।

এরআগে সোমবার (২০ আগস্ট) হজ শুরু হয়। হজের আনুষ্ঠানিকতা শেষে ২৭ আগস্ট হাজিদের প্রথম ফিরতি ফ্লাইট শুরু হয়। চলবে আগামী ২৬ সেপ্টেম্বর পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘন্টা, আগস্ট ২৯, ২০১৮
ইএআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa