আখেরি মোনাজাতে শেষ হলো ফরিদপুরের ওরস শরীফ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফরিদপুরের বিশ্ব জাকের মঞ্জিল। ছবি: সংগৃহীত

ফরিদপুর: বিশ্ব ওলি হযরত শাহ সুফি খাজা বাবা ফরিদপুরী (কু.ছে.আ.) ছাহেবের পবিত্র রওজা শরীফ জিয়ারত ও আখেরি মোনজাতের মধ্যদিয়ে চার দিনব্যাপী ওরশ শরীফ শেষ হয়েছে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বাদ ফজর আখেরি মোনজাতের মধ্যদিয়ে ওরশ শেষ হয়। মোনাজাত পরিচালনা করেন পীরজাদা মোস্তফা আমীর ফয়সাল মোজাদ্দেদী।

জাকের পার্টির চেয়ারম্যান পীরজাদা মোস্তফা আমীর ফয়সাল মোজাদ্দেদী’র প্রেস সেক্রেটারি শামীম হায়দার বাংলানিউজকে বলেন, চার দিনের ওরস শরীফ উপলক্ষ্যে দেশের বিভিন্ন প্রান্ত থেকে লাখ লাখ ভক্ত-আশেকানদের সমাগম হয়। ২৫ বর্গ কিলোমিটার এলাকা জুড়ে ভক্তদের থাকা খাওয়ার ব্যাবস্থা করা হয়। 

তিনি বলেন, আখেরি মোনাজাতে বিশ্ববাসীর শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া করা হয়েছে। ওরশ চলাকালে বিশ্বওলী কেবলাজান ছাহেবের আধ্যাত্মিক প্রতিনিধিদ্বয় পীরজাদা খাজা মাহ্ফুযুল হক মুজাদ্দেদী ছাহেব ও পীরজাদা খাজা মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী ছাহেব সমবেতদের দফায় দফায় সাক্ষাত ও নসিহত দান করছেন।

চার দিনের বিশ্ব ওরস শরীফে ওয়াক্তিয়া নামাজের সঙ্গে নফল ইবাদত বন্দেগি, তেলাওয়াতে কালামে পাক, দফায় দফায় মিলাদ মাহফিল ও বিশেষ মুনাজাত, পেয়ারা হাবীব বিশ্ব নবী রাসুলে পাক (সা.) এর স্মরণ এবং মোরাকাবা মোশাহেদা ও জেকের, যোহর, আসর ও মাগরিব  নামাজ বাদ মোরাকাবা মোশাহেদা ও জেকের আসকার, এশা নামাজ বাদ রাসুলে পাক (সা.) এর প্রতি নজরানা স্বরূপ দরুদ শরীফ পাঠ করা হয়। প্রতি ওয়াক্তে নামাজ ও নফল আবাদত বন্দেগীর পরে প্রকৃত ইসলামের সুমহান আদর্শ আলোকপাত করে ওয়াজ নসিত অনুষ্ঠিত হয়।  

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৮
জিপি

৪ হাজার অটোরিকশা রেজিস্ট্রেশনের অনুমতি চান নাছির
সব দল নির্বাচনে আসবে, প্রত্যাশা রাষ্ট্রপতির
সাউদার্নে ওয়ার্ল্ড ফার্মাসিস্ট দিবস উদযাপন
চবিতে বিভিন্ন মেয়াদে ১১ শিক্ষার্থীকে বহিষ্কার
দেশে অ্যাজমা আক্রান্ত মানুষ ১ কোটি ১০ লাখ 
‘ডুব’র অস্কারযাত্রায় উচ্ছ্বসিত ইরফান খান
ধর্মঘট প্রত্যাহারে চারদিন পর বেনাপোল বন্দর সচল
বন্যায় ১৩৫ কি. মি. নদীর তীর ভাঙন
মুক্তিপণ আদায়ের পর স্কুলছাত্রকে হত্যার পরিকল্পনা
মানুষ এখন না খেয়ে মরছে না