php glass

চট্টগ্রাম পলোগ্রান্ড ময়দানে ওয়াজ ও হালকায়ে জিকির

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রামের পলোগ্রান্ড ময়দানে তিন দিনব্যাপী বার্ষিক ওয়াজ মাহফিল ও হালকায়ে জিকির অনুষ্ঠিত হবে

walton

বরিশালের চরমোনাইয়ের নমুনায় চট্টগ্রামের পলোগ্রান্ড ময়দানে তিন দিনব্যাপী বার্ষিক ওয়াজ মাহফিল ও হালকায়ে জিকির অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার শুরু হওয়া এই মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পীরে কামেল সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই)।

তিন দিনের এই ওয়াজ মাহফিল ও হালকায়ে জিকিরে দেশ-বিদেশের বিখ্যাত আলেম ও ইসলামি স্কলাররা উপস্থিত থেকে দ্বীন ও আখেরাত সম্পর্কে গুরুত্বপূর্ণ বয়ান ও নসিহত পেশ করবেন। সংগঠনের পক্ষ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব বলা হয়েছে।  

চরমোনাই সিলসিলার তাসাউফভিত্তিক আধ্যাত্মিক ও ধর্মীয় সংগঠন বাংলাদেশ মুজাহিদ কমিটির উদ্যোগে চরমোনাই বার্ষিক মাহফিলের নমুনায় চট্টগ্রামের আগ্রাবাদস্থ জাম্মুরি মাঠে তিন দিনব্যাপী মাহফিলটি বৃহস্পতিবার শুরু হবে। ৩১ ডিসেম্বর রোববার সকালে মাহফিলের আখেরি মোনাজাত। 

উল্লেখ্য, চরমোনাইয়ের বার্ষিক মাহফিলের নমুনায় রাতে অল্প সময় ঘুমানো ছাড়া তিন দিনের পুরো সময় দেশের বরেণ্য আলেম, পীর-মশায়েখ ও ইসলামি স্কলাররা ধর্মীয় বিষয়ে গুরুত্বপূর্ণ বয়ান এবং সরাসরি পীর সাহেব চরমোনাইয়ের তত্ত্বাবধানে তালিম-তারবিয়ত ও জিকির-আজকার অনুষ্ঠিত হবে। 

মাহফিলের প্রধান অতিথি সৈয়দ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) প্রত্যেহ বাদ ফজর এবং বাদ মাগরিব জিকর পরিচালনাসহ দিনে দু’বার বয়ান করবেন। 

মাহফিলের বিভিন্ন অধিবেশনে আরও বয়ান করবেন- দারুল উলুম দেওবন্দের সিনিয়র মুহাদ্দিস শায়খ মুনীরুল ইসলাম, সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম পীর সাহেব চরমোনাই, মাওলানা মুসাদ্দিক বিল্লাহ আল-মাদানি ও চরমোনাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা আবুল খায়ের মুহাম্মদ ইসহাক। 

খাস পর্দা সহকারে নারীদের বয়ান শোনার জন্য আলাদা প্যান্ডেলের ব্যবস্থা করা হয়েছে।

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৭
এমএইউ/

ksrm
রোহিঙ্গা প্রত্যাবাসন ঠেকাতে উস্কানি দিচ্ছে কিছু এনজিও
রুমায় অপহরণের চারদিন পর জিপ চালক মুক্ত
মঞ্চনাটকেই যাত্রা শুরু আমির-কন্যার
ছয় ম্যাচ খেলতে পাকিস্তান সফরে যাচ্ছে শ্রীলঙ্কা
উজানের ঢলে ফুলছে পদ্মা, বিপদসীমার কাছাকাছি


মোজাফফর আহমদের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
দীঘিনালায় বাল্যবিয়ে থামালেন ভ্রাম্যমাণ আদালত
শিল্পকলা প্রাঙ্গণে বাউলের কণ্ঠে বঙ্গবন্ধু
সিলেটে দারাজের ‘ফ্যানমিট’
ন্যাপ সভাপতি মোজাফফর আহমদ আর নেই