মক্কা থেকে হজের তরতাজা খবর জানাবেন মুফতি এনায়েত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মুফতি এনায়েতুল্লাহ

ঢাকা: বাংলানিউজ মানেই সবসময় পাঠকের আলাদা কিছু পাওয়া, বৈচিত্র্যানুসন্ধান। খেলার মাঠ, রাজনৈতিক জনসভা, বড় কোনো ঘটনার মতো এবার সৌদি আরবের ঐতিহাসিক হজ প্রাঙ্গণেও সার্বক্ষণিক থাকছে বাংলানিউজ।

php glass

হজ পালনে এক মাসের বেশি সময় মক্কা, মিনা, মুজদালিফা ও মদিনায় অবস্থান করতে হয় বিভিন্ন দেশ থেকে যাওয়া ৪০ লাখ হাজিকে। হজের মূল আনুষ্ঠানিকতা হয় পাঁচদিন। এসময়ে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনা, ধর্মীয় আচার-আনুষ্ঠানিকতার নিয়ম-কানুন ও খবর জানাবেন বাংলানিউজের সিনিয়র নিউজরুম এডিটর ও ইসলাম পাতার বিভাগীয় সম্পাদক মুফতি এনায়েতুল্লাহ।

হজের বিভিন্ন খবর, ঐতিহাসিক ঘটনা, স্থাপনার সচিত্র প্রতিবেদন করতে এরইমধ্যে জেদ্দা পৌঁছেছেন মুফতি এনায়েত। হজের খবর জানানোর পাশাপাশি তিনি নিজেও হজব্রত পালন করবেন।

মুফতি এনায়েত নিউজরুমে কাজ করলেও মুসলমান ধর্মাবলম্বীদের নিয়ে বড় ইভেন্ট থাকলেই চলে যান স্পটে। সেখান থেকে তরতাজা খবর পাঠাতে সিদ্ধহস্ত তিনি।

ইসলাম ধর্ম নিয়ে রয়েছে তার বিস্তর পড়াশোনা। ধর্মীয় বিভিন্ন অনুশাসন সঠিকভাবে বিচার-বিশ্লেষণ ও তথ্য-প্রমাণ উপস্থাপন করেই পাঠককেরে সামনে প্রতিবেদন হাজির করেন তিনি। এবার জেদ্দা-মক্কা-মদিনার পথে-প্রান্তরে হেঁটে ইতিহাসের অলিগলিতে বিচরণ করে তরতাজা খবর পাঠাবেন মুফতি এনায়েত।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৭
এএ

ক্লিক করুন, আরো পড়ুন: হজ
গোমস্তাপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু
স্বাধীনতা দিবসে চবি-চুয়েট-সিভাসুতে বর্ণিল আয়োজন
২৬ মার্চকে ‘বাংলাদেশ ডে’ ঘোষণা দিলো ওয়াশিংটন
৪৮ বছরেও স্বীকৃতি পাননি বীরাঙ্গনা জয়গুণ 
স্বাধীনতা দিবসে পুলিশের পতাকা উপহার


স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে জবির শ্রদ্ধা
রাজাপুরে কলেজছাত্রকে কুপিয়ে হত্যা
‘বিএনপি নেতিবাচক রাজনীতি না করলে দেশের আরও অগ্রগতি হবে’
রাজাপুরে বাসচাপায় মোটরসাইকেল চালক নিহত
সাওতুল কোরআন প্রতিযোগিতার সর্বশেষ বাছাই শুক্রবার