তেহরান কোরআন প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন তিন বাংলাদেশি

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জন্মান্ধ হাফেজ তানভির হোসাইন ও হাফেজ শরিফ আল আমিন সিদ্দিকি

walton

ইরানের আওকাফ ও জনকল্যাণ অধিদপ্তরের আয়োজনে বুধবার রাতে (১১ মে) শুরু হবে ৩৩তম তেহরান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতা। এ প্রতিযোগিতায় ৭০টি দেশের প্রতিনিধিরা অংশগ্রহণ করবেন।

ইরানের আওকাফ ও জনকল্যাণ অধিদপ্তরের আয়োজনে বুধবার রাতে (১১ মে) শুরু হবে ৩৩তম তেহরান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতা। এ প্রতিযোগিতায় ৭০টি দেশের প্রতিনিধিরা অংশগ্রহণ করবেন।

প্রতিযোগিতা চলবে ১৭ মে মঙ্গলবার পর্যন্ত। সপ্তাহব্যাপী আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় অংশ নিতে দুপুরে বাংলাদেশ ত্যাগ করেছেন বাংলাদেশের প্রতিনিধিরা।

বাংলাদেশি তিন প্রতিযোগীরা হলেন- তাফসির বিভাগে মো. শরীফ আল আমিন, অন্ধ হাফেজ গ্রুপে জন্মান্ধ হাফেজ তানভীর হোসাইন ও ৩০ পারা হেফজ বিভাগে মো. হাবিবুর রহমান। তাদের সঙ্গে প্রশিক্ষক হিসেবে রয়েছেন হাফেজ কারী নেছার আহমাদ আন নাছিরী।

তিন প্রতিযোগীর প্রথম দুইজন হাফেজ কারী নেছার আহমাদ আন নাছিরী পরিচালিত যাত্রাবাড়িস্থ (৩০৬ উত্তর দনিয়া, কাজলা) মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদ্রাসার ছাত্র।

জন্মান্ধ হাফেজ তানভির হোসাইন ২০১২ সালে সৌদি আরবে অনুষ্ঠিত ৭৩ দেশের প্রতিযোগীদের হারিয়ে প্রথম স্থান অর্জন করেন। তার বয়স ১৮ বছর।

হাফেজ শরিফ আল আমিন সিদ্দিকি ২০১৫ সালে পবিত্র রমজান মাসে বেসরকারি টেলিভিশন আরটিভির ‘আলোকিত কোরআন’ অনুষ্ঠানের চ্যাম্পিয়ন। তার বয়সও ১৮ বছর।

১৯৮১ সাল থেকে ইরানে প্রতি বছর এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে আসছে। গোটাবিশ্বে পবিত্র কোরআনের সমৃদ্ধ সংস্কৃতিকে ছড়িয়ে দেওয়া এবং কোরআনে কারিমের চর্চা বাড়ানোই এ প্রতিযোগিতার প্রধান উদ্দেশ্য। বিজয়ী প্রতিযোগীদের নগদ অর্থসহ নানা পুরস্কার দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, মে ১১, ২০১৬
এমএ/

Nagad
সিলেটে বিনামূল্যে বাসায় পৌঁছাবে অক্সিজেন সেবা
সাংবাদিক নাজমুল হকের জন্ম
ইতিহাসের এই দিনে

সাংবাদিক নাজমুল হকের জন্ম

স্বর্ণের মাস্ক পরছেন ভারতীয়!
জাপানে বন্যা-ভূমিধস, ১৫ জনের মৃত্যুর আশঙ্কা
ভুতুড়ে বিল: ডিপিডিসির ৫ প্রকৌশলী বরখাস্ত, ৩৬ জনকে শোকজ


ইন্ডাস্ট্রি একাডেমিয়া লিংকেজ তৈরি করা খুবই জরুরি: উপমন্ত্রী
সীমান্তে ২৮টি ভারতীয় গরু জব্দ
লাল-সবুজ পতাকা অস্তিত্বে, তাই শিবনারায়নের পাশে দাঁড়িয়েছি
রাজশাহীতে হারিয়ে যাওয়া সেই শিশুটি বাবাকে ফিরে পেয়েছে
সাংবাদিকদের লাঞ্ছনা, ৩ আনসার সদস্য প্রত্যাহার