কুয়েতের হেফজ প্রতিযোগিতায় বাংলাদেশের জাকারিয়া ও কারী তাওহিদ

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বুধবার (১৩ এপ্রিল) কুয়েত আন্তর্জাতিক কেরাত ও হেফজ প্রতিযোগিতা শুরু হচ্ছে। কুয়েতের আওকাফ উপমন্ত্রী জানিয়েছেন, সপ্তম আন্তর্জাতিক এ প্রতিযোগিতায় ৫৫টিরও বেশি দেশ অংশ নেবে।

বুধবার (১৩ এপ্রিল) কুয়েত আন্তর্জাতিক কেরাত ও হেফজ প্রতিযোগিতা শুরু হচ্ছে। কুয়েতের আওকাফ উপমন্ত্রী জানিয়েছেন, সপ্তম আন্তর্জাতিক এ প্রতিযোগিতায় ৫৫টিরও বেশি দেশ অংশ নেবে।

সপ্তম আন্তর্জাতিক এ প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন কেরাত বিভাগে কারী তাওহিদ বিন আলী লাহোরী ও ৩০ পারা কোরআন হেফজ গ্রুপে ১৪ বছরের হাফেজ জাকারিয়া। মঙ্গলবার (১২ এপ্রিল) কুয়েতের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন তারা।

কারী তাওহিদ বিন আলী লাহোরী নরসিংদী ও জাকারিয়া মানিকগঞ্জ জেলার বাসিন্দা। ১৩ বছর বয়সী হাফেজ জাকারিয়া এর আগে ২০১৫ সালে সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক শহর দুবাইয়ে ১৯তম আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় ৮০টি দেশের প্রতিযোগীকে হারিয়ে তৃতীয় ও সুর ক্যাটাগরিতে প্রথম স্থান লাভ করেন।

প্রতিযোগিতা উপলক্ষে মঙ্গলবার (১২ এপ্রিল) কুয়েতের ক্রাউন প্লাজা হোটেলে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে কুয়েতের আওকাফ উপমন্ত্রী এবং কুয়েত অ্যাওয়ার্ড আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতা কমিটির চেয়ারম্যান ফরিদ আসাদ আম্মাদি জানিয়েছেন, হেফজ, তেলাওয়াত ও তাজভিদ বিভাগে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে একই হোটেলে।

সংবাদ সম্মেলনে প্রতিযোগিতার নিকমিটির চেয়ারম্যান ইউসুফ বুগেইছ, নির্বাহী কমিটির সদস্য নাসির আল কান্দি এবং তথ্য কমিটির সভাপতি ফাহাদ আল জানফাভিসহ প্রতিযোগিতার আয়োজক কমিটির অন্যান্য সদস্য উপস্থিত ছিলেন।

‘কুয়েত অ্যাওয়ার্ড’ নামে অনুষ্ঠিত এ প্রতিযোগিতা ১৩ এপ্রিল শুরু হয়ে চলবে ২০ এপ্রিল পর্যন্ত। সমাপনী দিনে কুয়েতের বাদশাহ সাবাহ আহমেদ জাবের সাবাহ বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন।

বাংলাদেশের দুই প্রতিনিধি তাদের সুললিত কণ্ঠ এবং সুস্পষ্ট কোরআন তেলাওয়াতের মাধ্যমে বিশ্ব দরবারে এবারও দেশের নাম উজ্জ্বল করবেন- এই প্রত্যাশা রইলো।

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৬
এমএ/

Nagad
চীনের সঙ্গে ৯০০ কোটি রুপির ব্যবসা বাতিল হিরোর
সিলেটে বিনামূল্যে বাসায় পৌঁছাবে অক্সিজেন সেবা
সাংবাদিক নাজমুল হকের জন্ম
ইতিহাসের এই দিনে

সাংবাদিক নাজমুল হকের জন্ম

স্বর্ণের মাস্ক পরছেন ভারতীয়!
জাপানে বন্যা-ভূমিধস, ১৫ জনের মৃত্যুর আশঙ্কা


ভুতুড়ে বিল: ডিপিডিসির ৫ প্রকৌশলী বরখাস্ত, ৩৬ জনকে শোকজ
ইন্ডাস্ট্রি একাডেমিয়া লিংকেজ তৈরি করা খুবই জরুরি: উপমন্ত্রী
সীমান্তে ২৮টি ভারতীয় গরু জব্দ
লাল-সবুজ পতাকা অস্তিত্বে, তাই শিবনারায়নের পাশে দাঁড়িয়েছি
রাজশাহীতে হারিয়ে যাওয়া সেই শিশুটি বাবাকে ফিরে পেয়েছে