php glass

আখেরি মোনাজাতে শেষ হলো ধুনটের বিশ্ব ইজতেমা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
বিশ্ব শান্তি এবং দেশ, জাতি, মুসলিম উম্মাহর সমৃদ্ধি, অগ্রগতি ও কল্যাণ কামনা করে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে বগুড়া ধুনটের দ্বিতীয় বৃহত্তম বিশ্ব ইজতেমা শেষ হলো।

ধুনট (বগুড়া): বিশ্ব শান্তি এবং দেশ, জাতি, মুসলিম উম্মাহর সমৃদ্ধি, অগ্রগতি ও কল্যাণ কামনা করে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে বগুড়া ধুনটের দ্বিতীয় বৃহত্তম বিশ্ব ইজতেমা শেষ হলো।

শনিবার (১২ ডিসেম্বর) সকাল ১১টা ২৩ মিনিটে আখেরি মোনাজাত শুরু হয়। ৩৮তম এই বিশ্ব ইজতেমায় ১১ মিনিটব্যাপী আখেরি মোনাজাত পরিচালনা করেন কাকরাইলের মুরুব্বি ও তাবলিগের অন্যতম শুরা সদস্য মাওলানা রবিউল হক।

আরবিতে মহান আল্লাহতায়ালার প্রশংসার মাধ্যমে মোনাজাত শুরু হতেই ইজতেমা ময়দানের লাখো মুসল্লির কলরব মুহূর্তে থেমে যায়। বিস্তীর্ণ এলাকাজুড়ে নেমে আসে নীরবতা। মোনাজাতে লাখো মুসুল্লি দুই হাত তুলে ‘আমিন’, ‘আল্লাহুম্মা আমিন’ ধ্বনিতে আকাশ-বাতাস মুখরিত করে তোলেন। লাখো মানুষের অশ্রুসিক্ত মোনাজাত ও কান্নার রব ভিন্ন অাবহের সৃষ্টি হয়।

আখেরি মোনাজাতে দেশ-বিদেশের প্রচুর ধর্মপ্রাণ মুসলমান শরিক হন। মোনাজাতে অংশগ্রহণকারীরা নিজ নিজ গুনাহ মাফ ও আত্মশুদ্ধির মাধ্যমে দুনিয়া ও আখেরাতের কল্যাণ কামনা করেন। প্রার্থনা করেন আল্লাহর রহমত। সেই সঙ্গে দ্বীনের সেবা তথা দাওয়াতে তাবলিগের কাজে অধিকতর আত্মনিয়োগ করার তওফিকও কামনা করেন।

এর আগে বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) ফজরের নামাজ আদায় শেষে উদ্বোধনী বয়ানের মধ্য দিয়ে ধুনট উপজেলার কালেরপাড়া ইউনিয়নের সরুগ্রাম স্কুল মাঠের সামনে তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমার আনুষ্ঠানিকতা শুরু হয়।

ইজতেমার আয়োজক কমিটির সদস্য হুমায়ন কবির এ তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে জানান, অন্যান্য বছরের ন্যায় এবারও ঢাকার কাকরাইল মসজিদের মেহমানদের তত্বাবধায়নে তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমা পরিচালিত হয়। ধর্মীয় ভাবগাম্ভীর্য এবং শান্তিপূর্ণ পরিবেশে ইজতেমা সম্পন্ন হয়।‍

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘন্টা, ডিসেম্বর ১২, ২০১৫
এমএ/

১৬ কোটি মানুষ তারেক রহমানের দিকে তাকিয়ে: ফখরুল
পথচারীদের সচেতন করছেন ইলিয়াস কাঞ্চন
শুধু ঐতিহ্য নয়, গুণগতমানেও সেরা নকশিকাঁথা
নাচে-গানে আইইউবিএটিতে নবান্ন উৎসব
ধোনির কথায় সেঞ্চুরি মিস!


চলতি মৌসুমে নিপাহ ভাইরাসের প্রাদুর্ভাবের আশঙ্কা নেই
তানভীরের ফিফটিতে রাজশাহীর বিপক্ষে রংপুরের লিড 
শ্রীবরদী সীমান্তে আরও এক বাংলাদেশির মরদেহ উদ্ধার
দেশের প্রথম আন্তর্জাতিক অ্যাক্রেডিটেশন পেলো থাইরোকেয়ার
নৌবাহিনীর নাজমুল হাসানকে রাষ্ট্রদূত নিয়োগ