php glass

মিসরে বিভিন্ন ভাষায় অনূদিত কোরআন ছাপানো হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
সুইজারল্যান্ডের আহ্বানে মিসরের ধর্ম ও ওয়াকফ মন্ত্রণালয় জার্মান, ইতালিয়ান এবং ফরাসি ভাষায় অনুবাদকৃত কোরআনে কারিম প্রিন্ট করার উদ্যোগ নিয়েছে।

সুইজারল্যান্ডের আহ্বানে মিসরের ধর্ম ও ওয়াকফ মন্ত্রণালয় জার্মান, ইতালিয়ান এবং ফরাসি ভাষায় অনুবাদকৃত কোরআনে কারিম প্রিন্ট করার উদ্যোগ নিয়েছে। ‘

সম্প্রতি মিসরের ধর্ম মন্ত্রণালয়ের কাছে সুইজারল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয় সেদেশের প্রচলিত ভাষা তথা জার্মান, ইতালিয়ান এবং ফরাসি ভাষায় অনুবাদকৃত কোরআন প্রিন্ট করার আহ্বান জানায়। এ আহবানে সাড়া দিয়ে মিসর এমন উদ্যোগ নিল।

বিভিন্ন ভাষায় কোরআন অনুবাদ পরিকল্পনার মাধ্যমে জার্মান, ইতালিয়ান এবং ফরাসি ভাষায় পবিত্র কোরআনের বিভিন্ন তাফসির, হাদিসের সংকলন ও বিভিন্ন ইসলামিক গ্রন্থও প্রিন্ট করা হবে।

এসব ধর্মীয় গ্রন্থ প্রিন্ট করে সুইজারল্যান্ডের সাধারণ মানুষ বিশেষ করে যুবকদের মাঝে তা বিতরণ করা হবে। যাতে তারা উগ্রতা, চরমপন্থা ও সাম্প্রদায়িকতার মতো সংকীর্ণ চিন্তা-ভাবনা থেকে দুরে থাকে এবং এ সব দলকে বর্জন করে। সংশ্রব ত্যাগ করে ওই সব মানুষের।

সুইজারল্যান্ডের কোরআন ছাপানোর প্রস্তাবকে অতি দ্রুততম সময়ের মধ্যে বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছেন মিসরের ধর্মমন্ত্রী মুহাম্মদ মোখতার জুময়া।

মন্ত্রী আরও বলেন, ধর্মীয় বিষয় যেহেতু স্পর্শকাতর; তাই বিতর্কমুক্ত হয়ে কাজটি করতে মিসরের ভাষা এবং ইসলামিক বিষয়ক সুপ্রিম কাউন্সিলের অনুমোদনকৃত অনুবাদ ও গ্রন্থাদি প্রিন্ট করে প্রকাশ করা হবে।



বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৫
এমএ/

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে পরিবহন নেতারা
তিনদিন টাঙ্গাইলে ১৪৪ ধারা জারি
কম্বোডিয়ার প্রধানমন্ত্রী’র সঙ্গে স্পিকারের সাক্ষাৎ
লবণ কিনে ক্রেতা পেলেন জরিমানার ভাগ!
ফরিদপুর মেডিক্যালে ক্রয় অনিয়ম তদন্তে সাব-কমিটি গঠন


ইডেন টেস্টে দিনভর থাকছে বর্ণিল আয়োজন
প্রতিবেশীর বিরুদ্ধে মামলা করে ধরা ভুয়া আইনজীবী
সিআইপি সম্মাননা পেলেন সাফওয়ান সোবহান
আমলাতান্ত্রিক জটিলতা কমছে: ভূমিমন্ত্রী
৭ দফা দাবিতে আগরতলায় গণডেপুটেশন