php glass

টঙ্গীতে ৫ দিনের জোড় ইজতেমা শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
শুক্রবার (২০ নভেম্বর) বাদ ফজর বয়ানের মধ্যদিয়ে গাজীপুর জেলার টঙ্গীর তুরাগ তীরে শুরু হয়েছে পাঁচদিনের জোড় ইজতেমা। প্রতিবছর বিশ্ব ইজতেমা শুরুর চল্লিশদিন আগে এ জোড় ইজতেমা অনুষ্ঠিত হয়।

গাজীপুর: শুক্রবার (২০ নভেম্বর) বাদ ফজর বয়ানের মধ্যদিয়ে গাজীপুর জেলার টঙ্গীর তুরাগ তীরে শুরু হয়েছে পাঁচদিনের জোড় ইজতেমা।

প্রতিবছর বিশ্ব ইজতেমা শুরুর চল্লিশদিন আগে এ জোড় ইজতেমা অনুষ্ঠিত হয়। ‌আগামী মঙ্গলবার (২৪ নভেম্বর) দুপুরে মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে এ আয়োজন।

ইজতেমা ময়দানে আগত প্রকৌশলী মো. গিয়াস উদ্দিন বাংলানিউজকে জানান, বিশ্ব ইজতেমাকে সুন্দর ও সফলভাবে সম্পন্ন করার জন্য প্রতিবছর এ জোড় ইজতেমার আয়োজন করা হয়। বিভিন্ন মেয়াদের চিল্লাধারী মুসল্লিরা এ জোড় ইজতেমায় অংশ নেন এবং ইজতেমা শেষে বিভিন্ন অঞ্চলে তারা তাবলিগি কাজে ছড়িয়ে পড়েন।

এ জোড় ইজতেমায় দেশ-বিদেশের প্রায় তিন লাখ মুসল্লির জন্য প্রস্তুতি নেওয়া হয়েছে। এতে নামাজ, ঈমান-আমল, জান্নাত-জাহান্নাম ও তাবলিগের উদ্দেশ্য বিষয়ে দেশ-বিদেশের মুরুব্বিরা বয়ান করবেন।

টঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ তালুকদার জানান, জোড় ইজতেমার নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়োজিত রয়েছেন। পাশাপাশি বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরাও দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশ সময়: ১০৩২ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৫
আরএম

আসছে শীত, বাড়ছে খেজুরগাছের পরিচর্যা
ছোটপর্দায় আজকের খেলা
৬ষ্ঠ শ্রেণির ছাত্রীকে ধর্ষণের চেষ্টা, বখাটে আটক
মানহীন ইনসুলিনে ঝুঁকিতে রোগীরা
ভৈরবে মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর মৃত্যু


১৫ নভেম্বর পর্যন্ত দিল্লির সব স্কুল বন্ধ ঘোষণা
বানিয়াচংয়ে ফজলু হত্যার ঘটনায় আরেকজন গ্রেফতার
বগুড়ায় শিশু ধর্ষণের অভিযোগে পান ব্যবসায়ী আটক
বেনাপোলে রজনী ক্লিনিকে অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ
পটুয়াখালীতে বুদ্ধি প্রতিবন্ধী দুইজনের বিবাহ দিলো প্রশাসন