php glass

রাজশাহীতে পালিত হচ্ছে ঈদে মিলাদুন্নবী

567 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশে মঙ্গলবার রাজশাহীতে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) পালিত হচ্ছে। দিনটি উপলক্ষে সকালে বিভিন্ন মসজিদ ও সংগঠনের উদ্যোগে মহানগরীতে জশনে জুলুস বের করা হয়। মহানগরীর কেন্দ্রীয় শাহ মখদুম (রাঃ) দরগা শরীফে গিয়ে তা শেষ হয়।

রাজশাহী: ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশে মঙ্গলবার রাজশাহীতে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) পালিত হচ্ছে। দিনটি উপলক্ষে সকালে বিভিন্ন মসজিদ ও সংগঠনের উদ্যোগে মহানগরীতে জশনে জুলুস বের করা হয়। মহানগরীর কেন্দ্রীয় শাহ মখদুম (রহ:) দরগা শরীফে গিয়ে তা শেষ হয়।

দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর সুখ-সমৃদ্ধি এবং কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মহানগরীর সিরোইল কলোনি বাইতুল মামুর জামে মসজিদ এবং আনজুমান আশরাফিয়ায় এদিন সকাল সাড়ে ৮টায় বিশাল জশনে জুলুস বের করা হয় ।

অপরদিকে সকাল ৯টায় খানকায়ে গাওসুল আজম গাওসিয়া, তালীমে কোরআন তামাউয়াফি মাদ্রাসা, ইস্কে নবী ভক্তবৃন্দের উদ্যোগে মহানগরীতে পৃথক জশনে জুলুস বের করা হয়।

শোভাযাত্রাটি মহানগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এতে নেতৃত্ব দেন গাউছিয়া মহানগর কমিটির প্রধান উপদেষ্টা মওলানা আতাউল মোস্তফা কাদরী।

এছাড়া মহানগরের সাহেব বাজার জিরো পয়েন্টে বাংলাদেশ সুফী ফাউন্ডেশনের উদ্যোগে নূরানী আনন্দ শোভাযাত্রা বের করা হয়। কেন্দ্রীয় শাহ মখদুম (রহঃ) দরগা মসজিদে সীরাতুন্নবী (সাঃ) উদযাপনের লক্ষ্যে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

এদিকে, মহানগরে দিনভর আয়োজন করা হয়েছে আলোচনা সভা, ওয়াজ মাহফিল ও মিলাদ মাহফিল, হামদ ও নাথ প্রতিযোগিতা। এসব অনুষ্ঠানে শান্তি প্রতিষ্ঠায় মহানবীর (সাঃ) জীবনাদর্শের সঠিক অনুসরণ-অনুশীলনের ওপর বিশেষ গুরুত্বারোপ করা হয়।

বাদ মাগরিব দরগা মসজিদের আলোচনায় অংশ নেন দরগা মসজিদের খতিব মাওলানা মোস্তাফিজুর রহমান কাশেমী ও জামেয়া ইসলামীয়া শাহ মখদুম মাদ্রাসার মুহাদিস মাওলানা নেছার উদ্দিন।

পরে মিলাদ ও দোয়া পরিচালনা করেন দরগা মসজিদের মুয়াজ্জিন হাফেজ রেজাউল করিম। বিপুল সংখ্যক মুসল্লি এতে অংশ নেন।

অপরদিকে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে শুক্রবার মহানগরের প্রধান প্রধান সড়ক ও সড়ক দ্বীপসমূহে কালেমা তৈয়ব খচিত পতাকা উত্তোলন করা হয়েছে। দুপুরে জেলখানা, হাসপাতালসহ বিভিন্ন এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হবে। সন্ধ্যায় নগর ভবনসহ বিভিন্ন মসজিদ ও গুরুত্বপূর্ণ ভবনসমূহে আলোক সজ্জা করা হবে।

বাংলাদেশ সময়: ১০৪১ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৪
সম্পাদনা: সুকুমার সরকার, আউটপুট এডিটর কো-অর্ডিনেশন

ঢাকা-দিল্লি বৈঠকে প্রাধান্য পাবে নিরাপত্তা সহযোগিতা 
সহযোগিতার নতুন যুগে বাংলাদেশ-মাল্টা
জনপ্রশাসন পদক পেলেন চট্টগ্রামের ডিসি ইলিয়াস হোসেন
বন্যায় ক্ষতিগ্রস্ত ৩৩ কিলোমিটার রেলপথ 
তুরাগে ট্যাক্সিক্যাব উদ্ধারে নৌবাহিনীর ‘স্ক্যানার’


২৪ ঘণ্টায় ৯৯ ডেঙ্গু রোগী ভর্তি ঢামেকে, ৪ জনের মৃত্যু
বিনামূল্যে অ্যাকাউন্ট খুলতে পারবেন নগদ গ্রাহকরা
বুঝতে পারছেন, তিনি এড়িয়ে যাচ্ছেন! 
দায়িত্বে গাফিলতিতেই তেলবাহী ৮ ওয়াগন লাইনচ্যুত
মাদারীপুরে ১২ হাজার ইয়াবাসহ বিক্রেতা আটক