ঢাকা, সোমবার, ৪ মাঘ ১৪২৭, ১৮ জানুয়ারি ২০২১, ০৩ জমাদিউস সানি ১৪৪২

আন্তর্জাতিক

গুলমার্গের সব ঢাল স্কিয়ারদের জন্য উন্মুক্ত 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২১
গুলমার্গের সব ঢাল স্কিয়ারদের জন্য উন্মুক্ত 

জম্মু ও কাশ্মীরের বিখ্যাত পর্যটন এলাকা গুলমার্গের সবগুলো বরফ ঢাল স্কিয়ারদের জন্য খুলে দেওয়া হয়েছে। পাশাপাশি সঙ্গীতায়জনসহ নানা ধরনের আয়োজন করা হয়েছে।

এর ফলে পর্যটকরা গুলমার্গের সৌন্দর্য আগের চেয়ে বেশি মাত্রায় উপভোগ করছেন।   

গুলমার্গের পর্যটন বিভাগের সহকারী পরিচালক ড. জাভিদুর রেহমান বলেন, পর্যটকদের চাহিদা অনুযায়ী সবকিছুর আয়োজন করা হয়েছে। বিশেষ করে এই শীত মৌসুমে যখন পাহাড়গুলো বরফে আচ্ছাদিত থাকে, তখন পর্যটকরা এসে যেন কোনো কিছুর ঘাটতি না পায় সে ব্যবস্থাই আমরা করেছি। এখানে স্কি খেলার এলাকাগুলোতে আমরা সংগীতের আয়োজন করেছি। স্থানীয় শিল্পীরা ছুটির দিনে সরাসরি কনসার্টে গান পরিবেশ করেন। পর্যটকরা তা উপভোগ করেন।  

কাশ্মীরের পর্যটন অধিদপ্তর কিছুদিনের মধ্যে একটি তুষার ভাস্কর্য প্রতিযোগিতার আয়োজন করবে যার জন্য প্রস্তুতি চলছে। পর্যটন শিল্পের পুনরুজ্জীবন দেওয়ার পরিকল্পনার অংশ হিসেবে এসব করা হচ্ছে বলে জানান জাভিদুর রেহমান।  

তিনি জানান, গুলমার্গের সব ঢাল এখন স্কিইংয়ের জন্য উন্মুক্ত। যে কেউ এখানে এসে স্কি করতে পারেন।  

স্নো সেফটি অফিসার ব্রায়ান নিউম্যানের নেতৃত্বে স্কি পেট্রোল টিম স্থাপন করা হয়েছে এবং সাম্প্রতিক নতুন তুষারপাতের পর স্কিয়ারদের জন্য সব ঢাল সাজানো হচ্ছে এবং উন্মুক্ত করা হচ্ছে।

তিনি আরও বলেন, আমরা স্কি উৎসাহী এবং পর্যটকদের স্কিইং অভিজ্ঞতা উপভোগ করতে দেখছি।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa